• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

ঝড়ে স্পিডবোট ডুবে শিশুর মৃত্যু, নিখোঁজ ২


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৩:০৪ পিএম
ঝড়ে স্পিডবোট ডুবে শিশুর মৃত্যু, নিখোঁজ ২
ছবি : প্রতীকি

চট্টগ্রামের সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটের এক কিলোমিটারের মধ্যে আকস্মিক কালবৈশাখীর কবলে পড়ে সীতাকুণ্ড থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি স্পিডবোড ডুবে গেছে। এতে শিমু (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন দুজন।

বুধবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের দক্ষিণে মাইধাপাড়া এলাকায় অন্তত ২০ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি ডুবে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া স্পিডবোটের যাত্রীদের উদ্ধারে অভিযান চালায় কোস্টগার্ডের ডুবুরি দল। শেষ খবর পাওয়া পর্যন্ত (বুধবার দুপুর ১টা পর্যন্ত) শিমু নামের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

স্পিডবোটডুবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন গুপ্তছড়া ঘাটের ইজারাদার মো. আনোয়ার হোসেন।

আনোয়ার হোসেন জানান, সকালে সীতাকুণ্ড থেকে ২০ জন যাত্রী নিয়ে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের উদ্দেশ্যে স্পিডবোটটি ছেড়ে যায়। মাঝপথে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে স্পিডবোটটি উল্টে যায়। তাৎক্ষণিক ঘটনাটি কোস্টগার্ডকে অবহিত করলে তারা ঘটনাস্থলে পৌঁছে এক শিশুর মরদেহ উদ্ধার করে।

উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এম তাহসিন রহমান। তিনি বলেন, “কালবৈশাখীর কবলে পড়ে স্পিডবোটটি ডুবে গেছে। তবে বোটটিতে কতজন যাত্রী ছিল এবং কতজন নিখোঁজ রয়েছেন, তা এখনো নিশ্চিত করা যায়নি।
 

Link copied!