• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকযোগে ঢাকায় ছুটছেন মানুষ


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৪:৩৪ পিএম
জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকযোগে ঢাকায় ছুটছেন মানুষ

চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামীকাল রোববার (১ আগস্ট) থেকে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এ খবরে কোরবানি ঈদে বাড়িতে আসা কর্মজীবী মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছেন। 

শনিবার (৩১ জুলাই) সকাল থেকেই সিরাজগঞ্জের হাটিকুমরুল, কড্ডার মোড়, পাঁচলিয়া, নলকা মোড় ও সয়দাবাদ থেকে বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ছুটছেন কর্মজীবী মানুষ।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভেঙে ভেঙে মহাসড়কের বিভিন্ন স্থানে ভিড় করছেন ঢাকামুখী যাত্রীরা। গণপরিবহন বন্ধ থাকায় ট্রাকে করে ঢাকার উদ্দেশে ছুটছেন কর্মজীবী নিম্ন আয়ের মানুষ। এতে যাত্রীদের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিল না।

ঢাকামুখী যাত্রী সবুজ শেখ বলেন, কোরবানির ঈদে বাড়ি এসেছিলাম, আগামীকাল আমাদের কারখানা খুলবে, গণপরিবহন বন্ধ, বাধ্য হয়ে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি, যেভাবেই হোক আজই ঢাকা পৌঁছাতে হবে। এ জন্য ভাড়াও বেশি দিতে হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, “আমাদের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট রয়েছে। পণ্যবাহী ট্রাকে যাত্রী বহন করায় বেশ কয়েকটি ট্রাক আটক করা হয়েছে, সেই সঙ্গেই নজরদারিতে রয়েছে প্রত্যেকটি সড়ক।”
 

Link copied!