• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

কোভিশিল্ডের বদলে এসআইকে দেওয়া হলো সিনোফার্মের টিকা


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১, ০৮:৫০ এএম
কোভিশিল্ডের বদলে এসআইকে দেওয়া হলো সিনোফার্মের টিকা

হবিগঞ্জে বিদ্যুৎ কুমার দাশ নামের পুলিশের এক উপপরিদর্শককে (এসআই) দুইবারে দুই ডোজের ভ্যাকসিন দেওয়ার অভিযোগ উঠেছে। প্রথম ডোজে তাকে দেওয়া হয় অ্যাস্ট্রাজেনেকার ‘কোভিশিল্ড’। আর দ্বিতীয় ডোজে হলো সিনোফার্মের টিকা।

শনিবার (১৪ আগস্ট) সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যুৎ দাশ দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেন।

আজমিরীগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা উপপরিদর্শক বিদ্যুৎ দাশ বলেন, “আমি গত ১১ এপ্রিল করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ (অ্যাস্ট্রাজেনেকার) নিই। কিন্তু মজুত শেষ হয়ে যাওয়ায় দ্বিতীয় ডোজ নিতে কয়েক মাস বিলম্ব হয়। দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার বার্তা এলে শনিবার (১৪ আগস্ট) সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসি। টিকা নেওয়ার সময় নার্স জ্যোৎস্না বিশ্বাসকে আমি বলি যে, প্রথম ডোজে আমি অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড নিয়েছি। আমাকে যেন দ্বিতীয় ডোজ কার্ড দেখে দেওয়া হয়। কিন্তু টিকা দেওয়ার পর পর উনি আমাকে বলেন যে সিনোফার্মের ডোজ দেওয়া হয়েছে। বিষয়টি আমি কর্তব্যরত চিকিৎসককে জানিয়েছি। উনি বলেছেন পার্শ্বপ্রতিক্রিয়া হলে যোগাযোগ করার জন্য।” 

আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মনির হোসাইন বলেন, “বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি সিভিল সার্জন অফিসে বিষয়টি অবগত করেছি।”
 
হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মোখলেছুর রহমান জানান, ওই পুলিশ কর্মকর্তাকে পর্যবেক্ষণে রাখার জন্য আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে বলা হয়েছে। যদি ওই লোকের শরীরে কোনো নেতিবাচক প্রভাব দেখা দেয়, তবে দ্রুত হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করার জন্যও বলা হয়েছে।

এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স জ্যোৎস্না বিশ্বাসের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে উনি ফোন রিসিভ করেননি। 

Link copied!