• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

টেস্ট ছাড়ার ভাবনা থেকে সরে এসেছেন উড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ০২:০৭ পিএম
টেস্ট ছাড়ার ভাবনা থেকে সরে এসেছেন উড

দীর্ঘদিন ধরেই ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন ইংলিশ পেসার মার্ক উড। ইনজুরিতে থাকার সময়ে বহুবার ইনজুরির কারণে টেস্ট ছাড়ার চিন্তাও করেছিলেন। তবে এবার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন পেসার মার্ক উড। বেন স্টোকসের অধীনে আরও কিছুদিন টেস্ট চালিয়ে যেতে চান এই পেসার।

ইনজুরির কারণে ২০২২ সালের বেশিরভাগ সময় মাঠে বাইরে ছিলেন মার্ক উড। ইনজুরি কাটিয়ে মুলতান টেস্টে তার দেখা মিলেছিল। প্রত্যাবর্তনের ম্যাচে তার শিকার ছিল ৬ উইকেট।

মুলতান টেস্টে ঝুঁকি নিয়েই অবিশ্বাস্য ম্যাচ জিতেছে ইংল্যান্ড। ইংলিশদের খেলার এই ধরন বেশ মনে ধরেছে এই পেসারের। বেন স্টোকস ও ব্রেন্ডন ম্যাককালাম জুটির অধীনে তাই আরও কিছুদিন সাদা পোশাকে খেলে যেতে চান তিনি। মুলতানে সংবাদমাধ্যমে উড বলেন, “অবশ্যই আমি অভিভূত। আমি শুধুই সাদা বলে খেলতে চেয়েছিলাম।”

ইনজুরি থেকে সরে ওঠার সময় মনের মধ্যে টেস্ট ক্রিকেট ছেড়ে দেওয়ার সুপ্ত বাসনা থাকলেও তিন ফরম্যাটের জন্যই প্রস্তুত হয়েছেন বলে জানান উড। স্টোকস-উড জুটিতে টেস্ট ক্রিকেট উপভোগ্য বলেও মনে হচ্ছে তার কাছে।

এই বিষয়ে মার্ক উড বলেন, “এই সময় আমার মনে হচ্ছিল এটা (টেস্ট ক্রিকেট) ছেড়ে দেই। তবে আমি সব ফরম্যাটের জন্যই প্রস্তুত হচ্ছিলাম। আমি খুব করে স্টোকসি-ব্রেন্ডন জুটির সঙ্গে খেলতে আগ্রহী ছিলাম। এইভাবে খেলা বেশ উপভোগ করছি।”

পাকিস্তানে তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটি জিতে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড। সর্বশেষ ২০০০-০১ মৌসুমে পাকিস্তানের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেয়েছিল। দীর্ঘ ১৭ বছর পর দেশটিতে টেস্ট সিরিজে খেলতে গিয়েছে ইংলিশরা।

Link copied!