• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

হঠাৎ কেন বিসিবিতে মাশরাফি?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৪:৩০ পিএম
হঠাৎ কেন বিসিবিতে মাশরাফি?
মাশরাফি বিন মর্তুজা। ফাইল ছবি

বিশ্বকাপের বাকি নেই বেশিদিন। তার আগে বাংলাদেশের ক্রিকেটে ঘন মেঘের ছায়া। বিশ্বকাপের দল ঘোণার আগের দিন সোমবার(২৫ স্পেটেম্বর) হঠাৎ বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে গুঞ্জন, সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব ভোগাচ্ছে বিসিবিকে। আর সেই সেই দ্বন্দ্ব মেটাতে বিসিবিতে হাজির টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এমনটাই বলছেন অনেক মিডিয়া। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি। সঙ্গে রয়েছেন নির্বাচকরাও।

জানা যায়, দুপুর ২টার দিকে বিসিবিতে প্রবেশ করেন মাশরাফি। এর কিছুক্ষণ পর বিসিবিতে আসেন নাজমুল হাসান পাপন। বিসিবিতে প্রবেশ করে মাশরাফিকে দুই নির্বাচক আব্দুর রাজ্জাক ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে কথা বলতে দেখা যায়। ধারণা করা হচ্ছে, সাকিব তামিম ইস্যুতেই হাজির হয়েছেন মাশরাফি ।বিসিবি ভবনে মাশরাফি প্রবেশ করার পরপর দুই নির্বাচক আব্দুর রাজ্জাক এবং হাবিবুল বাশার সুমনের সঙ্গে তাকে কথা বলতে দেখা গেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পর চোটের অস্বস্তির কথা জানিয়েছিলেন তামিম। যে কারণে শেষ ম্যাচে বিসিবি তাকে বিশ্রাম দেয়। তবে বিপত্তি বেঁধেছে তামিমের ব্যতিক্রমী চাওয়ায়। বিশ্বকাপের গ্রুপপর্বে ৯ ম্যাচের মধ্যে ৫টি খেলতে চান দেশসেরা এই ওপেনার। রেস্ট-এ থাকতে চান কিচু ম্যাচে। বিসিবি বস পাপনকে এই কথা জানাতেই ‍বিষয়টি নিয়ে আপত্তি তোলেন সাকিব। তামিমের চাওয়া মানা হলে বিশ্বসেরা অলরাউন্ডার অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়ে দেন বলে জানা গেছে। এসব খবরে বিসিবিতে সরগরম সাংবাদিকরা।

এরপর গতকাল রাতে পাপনের বাসায় আলোচনায় বসেন সাকিব ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। পৌনে এক ঘণ্টার সেই বৈঠক শেষে তারা বেরিয়ে গেলেও সিদ্ধান্তের বিষয়ে কিছু জানা যায়নি। তবে শোনা যাচ্ছে, আনফিট তামিমকে বিশ্বকাপ দলে চান না সাকিব-হাথুরু। সাকিব নাকি এমনও বলেছেন, আনফিট কিংবা হাফ-ফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না। সব জল্পনা ও নাটকীয়তার অবসান হবে আর কিছু সময় পরই। আজ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর আগামীকাল ভারতের উদ্দেশে দেশ ছাড়বে টিম টাইগার্স।

Link copied!