• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশ-ভারতের থেকে আমরা নেটে ভালো স্পিনারদের খেলি : শহীদি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ১১:৪৭ এএম
বাংলাদেশ-ভারতের থেকে আমরা নেটে ভালো স্পিনারদের খেলি : শহীদি
আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে আফগানিস্তান। প্রথম ম্যাচে টাইগার স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেননি আফগান ব্যাটাররা। আগে ব্যাট করতে নেমে ১৮ ওভারের মধ্যে ৬২ রান তুলতে বাংলাদেশের স্পিনারদের ৬টি উইকেট দিয়েছিল আফগানিস্তান। বুধবার (১১ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আফগানিস্থানের সামনে স্পিনে আরও বড় পরীক্ষা। প্রতিপক্ষ স্বাগতিক ভারত। তাদের বিশ্বকাপ স্কোয়াডে আছে রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব ও রবীন্দ্র জাদেজার মতো স্পিনার। এমন স্পিন ত্রয়ীর সামনে আফগানরা কতটা প্রস্তুত সেই প্রশ্ন জানতে চাওয়া হলে আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি গর্ব করে বলেন, এর চেয়ে ভালো স্পিনার আমরা নেটেই খেলি।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে রাশিদ খান, মোহম্মাদ নবীরা বাংলাদেশের স্পিনারদের কাছে ব্যর্থ হয়েছেন। অন্যদিকে ভারতের স্পিনারদের সঙ্গে অস্ট্রেলিয়ার ব্যাটারদের টিকে থাকার লড়াই করতে হয়েছে রীতিমত। ভারতের স্পিনারদের কাছে এবার পরিক্ষা দিতে হবে আফগান ব্যাটারদের। মাঠে নামার আগে জাদেজা, যাদবদের নিয়ে কতটা প্রস্তুতি নিয়েছেন শহীদিরা। আফগান অধিনায়ক বলেন, “আমরা নেট সেশনে এর চেয়ে ভালো স্পিন খেলি।”

ভারত ও বাংলাদেশের স্পিনারদের থেকে যে তারা ভালো মানের স্পিন বল নেটে খেলেন এটা সত্য। কারণ তার দলেই তো রয়েছে বেশকিছু বিশ্বমানের স্পিনার। আইসিসি ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে মুজিব উর রহমান ও চতুর্থ রশিদ খান। শহীদি বলেন, “রশিদ, নবী, নুর ও মুজিব আছে আমাদের। আমরা ওদের প্রতিদিনই খেলি। আমার মনে হয়, স্পিন খেলায় আমাদের দলটা (ধর্মশালায় বাংলাদেশের স্পিনারদের যেভাবে খেলেছে, সে তুলনায়) অনেক অনেক ভালো। আমরা জানি, (বাংলাদেশের বিপক্ষে) ওই ম্যাচে ভালো খেলতে পারিনি। কিন্তু মাত্র এক ম্যাচ দেখেই আমাদের বাজে দল বলতে পারেন না। আর সেই ম্যাচও এখন অতীত। আমরা স্পিন ভালো খেলতে পারি। (আজ) পরের ম্যাচেই ঘুরে দাঁড়াব।”

বাংলাদেশের বিপক্ষে সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজকে ৩টি করে উইকেট দিয়েছিল আফগানিস্তান। তাতে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রানেই গুঁটিয়ে যায় হাশমতউল্লাহ শহীদির দল। রান তাড়া করতে নেমে ৬ উইকেটে জিতেছে সাকিবের দল। বুধবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত।

Link copied!