• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

কানাডার বিপক্ষে ভারতীয় একাদশে দুই পরিবর্তন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২৪, ০৩:২১ পিএম
কানাডার বিপক্ষে ভারতীয় একাদশে দুই পরিবর্তন
সুপার এইট নিশ্চিত হওয়ায় গ্রুপের শেষ ম্যাচে একাদশে পরিবর্তন আনবে ভারত। ছবি : সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে শনিবার ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ফ্লোরিডায় ভারতীয় দলের প্রতিপক্ষ গ্রুপে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে থাকা কানাডা। সুপারে এইট নিশ্চিত করা  ভারতীয় দল কানাডার বিরুদ্ধে একাদশে দু’টি পারিবর্তন আনতে পারে। মূলত সুপার এইট পর্বের আগে দুজনকে খেলার সুযোগ দিতেই এই পরিবর্তন।

কানাডার বিরুদ্ধে ওপেনিং জুটিতে নামবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। ফর্মে নেই কোহলি। সুপার এইটের আগে তার রানে ফেরা জরুরি। তিনে নামবেন উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্থ। চার নম্বরে সূর্যকুমার যাদব। পাঁচ নম্বরে হার্দিক পাণ্ডিয়া।

পরিবর্তন হতে পারে ছয় নম্বরে। উইকেটরক্ষক-ব্যাটার সঞ্জু স্যামসনকে খেলানো হবে শিবম দুবের পরিবর্তে। সাত নম্বরে নামবেন রবীন্দ্র জাডেজা। পরিবর্তন হবে না ব্যাটিং অর্ডারের আট নম্বর জায়গাতেও। খেলবেন অক্ষর পটেল।

প্রথম একাদশে আসবেন কুলদীপ যাদব। সাদা বলের ক্রিকেটে কোচ রাহুল দ্রাবিড়ের অন্যতম পছন্দের ক্রিকেটার কুলদীপ। তিনি ব্যাট করবেন নয় নম্বরে। তিনি দলে আসবেন মোহাম্মাদ সিরাজের জায়গায়। ব্যাটিং অর্ডারের শেষ দু’টি জায়গায় থাকবেন পেসার যশপ্রীত বুমরা ও আরশদীপ সিংহ।

ভারতীয় দল আগেই সুপার এইটে জায়গা নিশ্চিত করে নিয়েছে। প্রয়োজনীয় পরীক্ষা সেরে নেওয়ার সেরা সুযোগ কানাডার বিরুদ্ধে ম্যাচই। তাই শনিবার ফ্লোরিডায় প্রথম একাদশে দু’টি পরিবর্তনের পরিকল্পনা করেছে ভারতীয় দল।

Link copied!