• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

বৃষ্টির কারণে টস বিলম্বিত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০২:৪৬ পিএম
বৃষ্টির কারণে টস বিলম্বিত
ধর্মশালা স্টেডিয়াম। ছবি : সংগৃহীত

ধর্মশালায় চলছে বৃষ্টির লুকোচুরি। থেমে হচ্ছে সেখানে বৃষ্টি। এরআগে, গতকাল(সোমবার) হয়েছে মশুল হারে বৃষ্টি। সারারাত এবং দিন মাঠ ঢাকা ছিল কাভারে। তবে, লোকাল টাইম ১:১৪(বাংলাদেশ সময় ১:৪৪) মিনিটে কাভার সরিয়ে নেওয়া হয় এবং বলা হয় বাংলাদেশ সময় দুপুর ২:৩০ মিনিটে টস অনুষ্ঠিত হবে এবং দুপুর ৩:০০ টায় ম্যাচ মাঠে গড়াবে। কিন্তু টসের আগ মুহূর্তেে আবারও হানা দেয়  বৃষ্টি। তাই পিছিয়ে যায় টস। 

বিশ্বকাপের দ্বাদশ দিনে মাঠে গড়াবে নেদারল্যান্ডস এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচ। দুই দলেরই এটি তৃতীয় ম্যাচ। এই ম্যাচের আগে দুই দল অবস্থান করছে দুই মেরুতে। প্রথম দুই ম্যাচে বিশাল ব্যবধানের জয় পেয়েছে টেম্বা বাভুমার নেতৃত্বাধীন প্রোটিয়ারা। তারা রয়েছে পয়েন্ট টেবিলের তিনে। আর ডাচরা হেরেছে দুই ম্যাচেই। তারা আছে পয়েন্ট টেবিলের তলানিতে।

কেবল বিশ্বকাপ ইতিহাস নয় ওয়ানডে ফরম্যাটেই কখনও ডাচদের বিপক্ষে হারের রেকর্ড নেই প্রোটিয়াদের। এখন পর্যন্ত সব মিলিয়ে ৭ বারের দেখায় ৬ জয় দক্ষিণ আফ্রিকার। বাকি থাকা ম্যাচটি হয়েছিল পরিত্যক্ত। 
 

নিজেদের সবশেষ ৫ ওয়ানডে ম্যাচের সবকটিতে জয় রয়েছে দক্ষিণ আফ্রিকার। অন্য দিকে ৩ হারের বিপরীতে নেদারল্যান্ডসের জয় রয়েছে কেবল ২টিতে। ফলে পরিসংখ্যানের হিসেবে অনেক এগিয়ে রয়েছে টেম্বা বাভুমার দল। তবে সবকিছু পরিসংখ্যানে বিচার করা সম্ভব নয়। বিশ্বকাপের মূলমঞ্চে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ডের মতো দেশকে পেছনে ফেলে এসেছে ডাচরা। সে হিসেবে যেকোনো অঘটন ঘটাতে পারে দলটি। এছাড়াও ডাচদের অনুপ্রেরণা হতে পারে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়াদের হারানোর সুখ স্মৃতি।

Link copied!