• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

কিউইদের বিপক্ষে রেকর্ড গড়া জয় টাইগারদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ১১:১৪ এএম
কিউইদের বিপক্ষে রেকর্ড গড়া জয় টাইগারদের
টাইগারদের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে রেকর্ড গড়া জয় পেয়েছে বাংলাদেশ। নামজুল হোসেন শান্ত ও তাইজুল ইসলামের নৈপুণ্যে ১৫০ রানের বড় ব্যবধানে জিতেছে টাইগাররা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

জয়ের দ্বারপ্রান্তে থাকা বাংলাদেশ পঞ্চম দিন মাঠে নামে। দিনের শুরুতে ফিফটি করা ড্যারেল মিচেলকে ফেরান নাঈম হাসান। ১২০ বলে ৭টি চারে ৫৮ রান করেন মিচেল। কিছুটা প্রতিরোধ গড়া ইশ সোধি (৯১ বলে ২২ রান) ও টিম সাউদিকে (২৪ বলে ৩৪ রান) ছেঁটে ফেলেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়া এই বাঁহাতি স্পিনার এবার পেলেন ৬ উইকেট। সব মিলিয়ে ১০ উইকেট পাওয়া এই স্পিনার ম্যাচ সেরাও হয়েছেন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলে দুদল। যেখানে শুক্রবার (১ ডিসেম্বর) শেষে জয়ের সুবাস নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। দিন শেষে কিউইরা ৭ উইকেট হারিয়ে ১১৩ রানে মাঠ ছেড়েছিল।

এর আগে টেস্টর প্রথমদিন টস জিতে বাংলাদেশ ব্যাটিং নেয়। সবকটি উইকেট হারিয়ে ৩১০ রান করে প্রথম ইনিংসে। জবাবে ব্যাট করে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩১৭ রান করলে দলটি ৭ রানের লিড পায়। তবে টাইগাররা দ্বিতীয় ইনিংসে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৩৩৮ রান করে। সফরকারীদের ৩৩২ রানের টার্গেট দেয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ১৮টি টেস্ট খেলল বাংলাদেশ। জয় পেল দ্বিতীয়টিতে, ড্র করেছে ৩টিতে। যেখানে গত বছরই কিউইদের বিপক্ষে প্রথম জয় পেয়েছিল টাইগাররা। সেটি ছিল আবার তাদেরই মাটিতে। আর ঘরের মাঠে সপ্তম টেস্টে প্রথম জয় পেল বাংলাদেশ।

Link copied!