• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজবিহীন দিল্লির টানা তিন হার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩, ০৭:৫৩ পিএম
মোস্তাফিজবিহীন দিল্লির টানা তিন হার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নেমেছিল মোস্তাফিজুর রহমানের দিল্লি ক্যাপিটালস। তবে টানা তিন ম্যাচেই হারতে হয়েছে তাদের। রাজস্থানের বিপক্ষে ৫৭ রানের বড় ব্যবধানে হেরেছে দিল্লি।

টস জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচেও একাদশে সুযোগ মেলেনি বাংলাদেশী পেসার মোস্তাফিজুর রহমানের। গত দুই ম্যাচে টানা হারের পর বেশ কিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল দিল্লি।

রাজস্থানের ইনিংসের শুরুটা চমৎকার করেন দুই ওপেনার যশস্বী ভূপেন্দ্র কুমার জয়সওয়াল ও জস বাটলার। প্রায় শতরানের কাছাকাছি গিয়ে ভাঙে এই জুটি। দলীয় ৯৮ রানে যশস্বী ভূপেন্দ্র কুমার জয়সওয়াল ব্যক্তিগত ৬০ রানে ফেরেন। অধিনায়ক সাঞ্জু স্যামসন বাটলারের সাথে জুটি গড়তে পারেননি। শূন্য রানে ফিরতে হয় তাকে। রিয়ান পরাগও ফেরেন ৭ রানে.

এরপর বাটলার হাল ধরেন সিমরান হেটমায়ারের সাথে। দলীয় ১৭৫ রানে বাটলার আউট হলে ভাঙে এই জুটি। আউট হওয়ার আগে বাটলারের ব্যাট থেকে আসে ৫১ বলে ৭৯ রান। হেটমায়ার অপরাজিত থাকেন ৩৯* রানে। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে রাজস্থান সংগ্রহ করে ১৯৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারায় দিল্লি। রানের খাতা না খুলেই পৃথ্বী শ্ব এর উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেটও তাদের হারাতে হয় শূন্য রানে। অধিনায়ক ডেভিড ওয়ার্নার রিলি রোস্কো রোসোউর সাথে জুটি গড়তে চেয়েও ব্যর্থ হন। রিলি রোস্কো আউট হন দলীয় ৩৬ রানে।

তবে ওয়ার্নারকে সঙ্গ দেন ললিত যাদব। দলীয় ১০০ রানে ব্যক্তিগত ৩৮ রানে ফেরেন ললিত। তার বিদায় হলে দিল্লির ব্যাটারদের কেবল আসা-যাওয়ার মিছিল চলছিল। বাকি ব্যাটারদের মধ্যে কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

ব্যর্থতার ভীড়ে একমাত্র হাল ধরে রেখেছিলেন ওয়ার্নার। তার ব্যাট থেকে আসে ৫৫ বলে ৬৫ রান। তবে তিনি যুজবেন্দ্র চাহালের বলে এলবিডব্লিউ‍‍`র ফাঁদে পড়লে স্বপ্ন শেষ হয় দিল্লির।

নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে দিল্লি সংগ্রহ করতে পারে ১৪২ রান। রাজস্থান জয় পায় ৫৭ রানে। 

 

 

Link copied!