• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

রোহিত-কোহলিতে ভাগ হয়েছিল দল, মিটিয়েছেন শাস্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৬:৩১ পিএম
রোহিত-কোহলিতে ভাগ হয়েছিল দল, মিটিয়েছেন শাস্ত্রী

বেশ লম্বা সময় ধরেই গুঞ্জন চলেছে, ভারতীয় দলকে নাকি দুই ভাগে ভাগ করে ফেলেছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। তবে তারা দুজনে তো বটেই, টিম ম্যানেজমেন্টের কর্তারাও বরাবরই এটাকে গুজব বলে চালিয়ে দিয়েছেন।

তবে এতদিন পর  সেই সময়কার ভারতের ফিল্ডিং কোচ রামাকৃষ্ণণ শ্রীধরের আত্মজীবনীতে সেই গুঞ্জনকেই সত্যি বলা হয়েছে। শুধু তাই নয় সেই স্যেছহেড কোচ রবি শাস্ত্রীকেই দুজনের বিবাদও মেটাতে হয়েছে বলেও লেখা হয়েছে বইতে।

২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ চারের ম্যাচে হেরে গিয়েছিল ভারত। এরপরই মূলত বিবাদের সৃষ্টি হয়। সেটা বুঝতে পেরে শাস্ত্রী নিজে থেকে রোহিত ও কোহলিকে ডেকে সমাধান করেছিলেন।

ভারতীয় দলের সেই টালমাটাল পরিস্থিতি নিয়ে  রামাকৃষ্ণণ শ্রীধর নিজের আত্মজীবনীতে লিখেছেন, “দলের ভেতর তখন ছবিটা ভালো ছিল না। সেটা জানতেন রবি (শাস্ত্রী) ভাই । বিশ্বকাপের ১০ দিন পর ওয়েস্ট ইন্ডিজ সফর ছিল। সেখানে যাওয়ার পর কোহলি আর রোহিতকে ডেকে একান্তে কথা বলেছিলেন রবি ভাই। তিনি আসলে সময় নষ্ট করতে চাননি।”

একই বইয়ে আরও লেখা হয়েছে, নিজেদের সম্পর্ক ভুলে রোহিত-কোহলিকে দলের স্বার্থ দেখতে বলেছিলেন্স শাস্ত্রী। তখন নাকি শাস্ত্রীর কথা শোনা ছাড়া আর কোনো উপায় ছিল না তাদের।

“রবি ভাই ওদের বলেছিলেন, ‘দলের স্বার্থে সবাইকে এক হয়ে খেলতে হবে। তোমাদের মধ্যে কেমন সম্পর্ক আছে সেটা বড় বিষয় নয়। দলের স্বার্থে সব মিটিয়ে একসঙ্গে খেলতে হবে।’ সেদিন রবি ভাই কোহলি-রোহিতকে আলোচনা করে সমস্যা মিটিয়ে নিতে বলেছিলেন। তার কথা না মেনে কোহলি-রোহিতদের উপায় ছিল না। পরের গল্প সবাই জানি। দলে আর কোনো সমস্যা হয়নি।” একই বইয়ে আরও লিখেছেন শ্রীধর।

Link copied!