• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

বিপিএলের আগে মাঠে ফিরছেন না তাসকিন, আবারও ইংল্যান্ড যাচ্ছেন এবাদত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৫:৩৭ পিএম
বিপিএলের আগে মাঠে ফিরছেন না তাসকিন, আবারও ইংল্যান্ড যাচ্ছেন এবাদত
বিপিএলের আগে মাঠে ফিরছেন না তাসকিন, আবারও ইংল্যান্ড যাচ্ছেন এবাদত। ফাইল ছবি।

ইনজুরি নিয়েই বিশ্বকাপ খেলতে উড়াল দিয়েছিল তাসকিন আহমেদ। বিশ্বকাপের মাঝেই তাসকিনের সেই ঘাড়ের ব্যথা ফিরে আসে। খেলা হয়নি দুইটি ম্যাচ। তারপরে আবারও মাঠে ফিরেন  ‘ঢাকা এক্সপ্রেস’ খ্যাত তাসকিন আহমেদ।  সে সময় তিনি অবশ্য  জানিয়ে রেখেছিলেন বিশ্বকাপের পর তিনি ইনজুরিটা নিয়ে কাজ করবেন। এর জন্যই পুরোপুরি ফিট না থাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে দলে রাখা হয়নি।

তবে, শুধু নিউজিল্যান্ড সিরিজ নয় তাসকিনকে হয়ত মাঠের বাহিরে থাকতে হবে অনেক। তবে সেটা কতদিন সেই বিষয়ে জানতে চাওয়া হয় বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরির কাছে। তিনি বলেন, “তাসকিনের কাঁধে বারবার ব্যথা উঠছে। আমরা চাইছি ওকে লম্বা সময় বোলিং থেকে দূরে রাখতে। এই বিষয়ে ওর সঙ্গে আলাপও হয়েছে। সে বোলিং করতে পারছে, তবে ওর ক্যারিয়ারের কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত।”

এ সময় তিনি আরও যোগ করেন, "মাঝে মাঝে ওকে ব্যথানাশক ওষুধ খেতে হচ্ছে। বলের গতির দিকেও একটু সমস্যা দেখা দিচ্ছে। আমরা চাইছি ও পুরোপুরি সুস্থ হয়ে ফিরুক, ৪ সপ্তাহের জন্য ওর বোলিং আপাতত বন্ধ আছে। আমাদের লক্ষ্য বিপিএলের আগে ওকে ফিট করে তোলা।”

বিশ্বকাপের সময় তাসকিন জানিয়েছিলেন, বছর দুয়েক আগের দক্ষিণ আফ্রিকা সফরে প্রথমবার কাঁধে চোট পান। এর আগে থেকেই টেন্ডনে টিয়ার ছেঁড়া ছিল তার। এরপর থেকে ব্যথা ‘ম্যানেজ’ করেই খেলছেন তিনি। এমনকি বিশ্বকাপ ও এশিয়া কাপও খেলেছেন এভাবেই।  

এদিকে এবাদতের বিষয়ে বিসিবির চিকিৎসক বলেন, “ এবাদতের হাঁটুর অপারেশন হয়েছে দুই মাস হতে চলল। সে তার চোটের অবস্থা বুঝতে আবারও ইংল্যান্ড যাচ্ছে। অগ্রগতি হয়েছে, তবে চোটের অবস্থা বুঝতে যে অপারেশন করেছে তার কাছে পাঠানো হচ্ছে এবাদতকে। এই মাসের ৩০ তারিখ ওর ডাক্তার দেখানোর কথা। এর দুই-একদিন আগে সে যাবে, ডাক্তারের সঙ্গে দেখা করে আবার কয়েকদিন পরই ফিরে আসবে। ”

Link copied!