• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নেদারল্যান্ডস ম্যাচে ফিরতে পারেন তাসকিন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৯:২৯ পিএম
নেদারল্যান্ডস ম্যাচে ফিরতে পারেন তাসকিন
তাসকিন আহমেদ। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। এরপর একের পর এক ম্যাচ হারতে হয়েছে তাদের। শেষ চার ম্যাচে চারটিতেই হেরেছে টাইগাররা। এর ভিতর শেষ দুই ম্যাচে ইনজুরির কারণে বাংলাদেশ দলের একাদশে ছিলেন না তাসকিন আহমেদ। তবে, ইনজুরি কাটিয়ে নেদারল্যান্ডস ম্যাচে ফেরার সম্ভাবনা রয়েছে এই পেসারের। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বল হাতে অনুশীলন শুরু করেছেন অভিজ্ঞ পেসার তাসকিন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুম্বাইয়ে ব্যর্থ মিশন শেষে কলকাতায় পাড়ি জমিয়েছে বাংলাদেশ দল। ইডেন গার্ডেন্সে নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলবে সাকিব আল হাসানরা। তার আগে অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন পেসার তাসকিন।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে কাঁধের পুরনো চোট ফিরে এসেছিল টাইগার পেসারের। যার কারণে প্রথম ম্যাচে মাত্র ৬ ওভার বোলিং করেন তিনি। একই কারণে দ্বিতীয় ম্যাচে ৬ এবং তৃতীয় ম্যাচে ৮ ওভার বোলিং করেন। তিন ম্যাচে নেই আহামরি কোনো সাফল্যও। ইংল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে ১টি করে উইকেটের দেখা পেয়েছেন টাইগারদের পেস ইউনিটের নেতা। আর নিউজিল্যান্ড বিপক্ষে ছিলেন উইকেটশূন্য।

এদিকে চোট থেকে সেরে উঠতে তাসকিনকে বিশ্রাম দেয়া হয় ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে। টিম ম্যানেজমেন্ট আগেই জানিয়েছিল, প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচে না থাকলেও বাকি ম্যাচগুলোতে খেলবেন তাসকিন। সে ধারাবাহিকতায় বল হাতে নিজেকে প্রস্তুত করার মিশনে নেমেছেন তাসকিন।

বৃহস্পতিবার অনুশীলনে তাসকিন ঘাম ঝরালেও এদিন মাঠে আসেননি হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিযাদ, মুস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিব। অন্যদিকে দলপতি সাকিব আল হাসান অনুশীলন সেরেছেন মিরপুরে এসে।

Link copied!