• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

এবাদতের পরিবর্তে এশিয়া কাপে তানজিম সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৪:২৪ পিএম
এবাদতের পরিবর্তে এশিয়া কাপে তানজিম সাকিব
ছবি: সংগৃহীত

ইনজুরিতে এশিয়া কাপের দল থেকে ছিটকে গেলেন এবাদত হোসেন। তার জায়গায় দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তরুণ পেসার তানজিম হাসান সাকিব। সোমবার (২১ আগস্ট) জানা যায় এবাদতের হাঁটুর ইনজুরির কারণে খেলা হচ্ছে না এশিয়া কাপ।

আফগানিস্তান সিরিজে চোটে পড়েন এবাদত। এরপর থেকেই শুরু হয় তার পরিচর্যা। ধারণা করা হচ্ছিল, এশিয়া কাপের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। তবে সর্বশেষ পরিস্থিতি খুব একটা সুখকর নয়। তাই তাকে ছাড়াই এশিয়া কাপে যাবে বাংলাদেশ দল।

এবাদতের ইনজুরি নিয়ে বিসিবি’র চিকিৎসক  ড. দেবাশীস চৌধুরী বলেন, “ইনজুরির কারণে ছয় সপ্তাহের জন্য পুনর্বাসনে থাকবেন এবাদত। আমরা তার একাধিক এমআরআই করেছি। তার রিপোর্টের ফলগুলো বেশ উদ্বেগজনক। যার কারণে এশিয়া কাপে তার খেলা সম্ভব নয়।”

এদিকে এবাদতের বদলি হিসেবে নেয়া হয়েছে তানজিম হাসান সাকিবকে। ২০ বছর বয়সী এই পেসার লিস্ট ‘এ’ তে ৩৭ ম্যাচ খেলে নিয়েছেন ৫৭ উইকেট। সম্প্রতি শেষ হওয়া ইমার্জিং এশিয়া কাপে সাকিব তিন ম্যাচ খেলে নিয়েছন ৯ উইকেট। 

এদিকে, সাবেক অধিনায়ক তামিম ইকবালের সর্বশেষ অবস্থা জানতে চাইলে দেবাশীষ বলেন, এখন থেকে সে ব্যাটিং করবে। ফিজিও ট্রেনার বিষয়টি দেখছে।

গত রোববার প্রথমবারের মতো মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যাট হাতে দেখা যায় তামিমকে। দুপুর আড়াইটা নাগাদ ব্যাট করতে নেমে প্রায় বিশ মিনিটের মতো ব্যাট করেছিলেন দেশসেরা এই ওপেনার। এ সময় নেটের পেছনে সর্বক্ষণই তাকে পর্যবেক্ষণ করছিলেন বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম।

Link copied!