• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

আবারও বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন শ্রীরাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০২:৫৭ পিএম
আবারও বাংলাদেশের দায়িত্ব নিচ্ছেন শ্রীরাম
টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন ভারতীয় শ্রীধরন শ্রীরাম।

ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে আবারও বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে সাকিব আল হাসানদের সঙ্গী হচ্ছেন ভারতীয় শ্রীধরন শ্রীরাম। ২০২২ সালের টি-টোয়েন্টি এশিয়া কাপ ও বিশ্বকাপে একই দায়িত্বে ছিলেন টাইগারদের ডেরায়। তার নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

এছাড়াও বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস দেশের একটি জাতীয় দৈনিককে বিষয়টি নিশ্চিত করেন। জালাল উইনুস বলেন, “বিশ্বকাপের জন্য আমরা তাকে নিচ্ছি। তিনি টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে কাজ করবেন।”

অস্ট্রেলিয়া প্রবাসী সাবেক স্পিন বোলিং অলরাউন্ডার শ্রীরাম ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত আটটি ওয়ানডে খেলেছেন। তবে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন প্রায় ১৮ বছর। অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হিসেবে ২০১৮-২২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেছেন। সে সময় অস্ট্রেলিয়া দল জয় করে টি-টোয়েন্টি বিশ্বকাপও। এরআগে, প্রায় তিন বছর অস্ট্রেলিয়া দলের স্পিন কনসালটেন্ট হিসেবেও কাজ করেন তিনি।

এছাড়া নিয়মিত কাজ করছেন আইপিএলে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন শ্রীরাম। বর্তমানে তিনি আরেক আইপিএল দল লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের কোচ। বাংলাদেশের টি-২০ দলের সঙ্গে সংক্ষিপ্ত মেয়াদে কাজ করলেও শ্রীধরন তার পরিকল্পনার জন্য প্রশংসা কুড়িয়েছেন। তার অধীনে অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ তেমন সাফল্য না পেলেও টি-২০ ফরম্যাটে ভালো ক্রিকেট খেলার বার্তা ওই বিশ্বকাপ থেকেই দিয়েছে।

Link copied!