• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

শ্রীলঙ্কা খুব ভালো খেলেছে, তাই জিতেছে : সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ১০:২৬ এএম
শ্রীলঙ্কা খুব ভালো খেলেছে, তাই জিতেছে : সাকিব
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের টস জিতে বোলিং নেওয়ার সিদ্ধান্ত প্রথমে মনে হয়েছিল ভুল ছিল। এরপর শরিফুল জোড়া উইকেট নিয়ে ম্যাচে টাইগার বোলাররা লাগাম টেনে ধরেন। কিন্তু শেষ দিকে সাদিরা সামারাবিক্রমা প্রতিরোধ গড়েন তার ৭২ বলে ৯৩ রানের ইনিংসের কারণে শ্রীলঙ্কা আড়াইশ ছাড়ানো পুঁজি পায়। জবাব দিতে নেমে পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ম্যাচ জয়ে লক্ষের দিকে এগোতে থাকে বাংলাদেশ।

কিন্তু পরে টপ-অর্ডারের চার ব্যাটার ফেরেন ২৮ রানের ব্যবধানে। এরপর একাই লড়াই করে গিয়েছেন তাওহীদ হৃদয়। মুশফিকুর রহিম তাকে কিছুক্ষণ সঙ্গ দিয়েছিলেন, কিন্তু সেটিও কোনো কাজে আসেনি। সপ্তম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে ৯৭ বলে ৮২ রান করেন হৃদয়। ম্যাচের পর তার প্রশংসায় করেছেন অধিনায়ক। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে ২১ রানে ম্যাচ হারের পর সাকিব মানছেন লঙ্কানরা ভালো খেলেছে তাই তারাই জিতেছে।  

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, “তাওহীদ হৃদয় খুবই ভালো ব্যাট করেছে। ও এখানে এলপিএল খেলেছে, এটা ওকে আত্মবিশ্বাস জুগিয়েছে। সে সত্যিই খুব ভালো খেলেছে। যদি আরেকটু লম্বা সময় ব্যাট করতে পারতো, কিন্তু সবসময়ই এমন যদি-কিন্তু থাকবেই। শ্রীলঙ্কা খুব ভালো খেলেছে এ জন্যই তারা জিতেছে।”

এরআগে এশিয়া কাপের প্রতিটা ম্যাচে সাকিব টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন সাকিব। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়ে আরও কম রানে আটকাতে চেয়ে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। কারণ বাংলাদেশের পেসারার বর্তমানে ভালো বল করছেন। তবে এদিন পেসাররা একটু বেশি খুরচে ছিল। তাই অধিনায়কের কন্ঠে পেসারদের নিয়ে একটু আফসোস করতে শোনা গেল।  

অধিনায়ক বলেন, “আমি শুরুতে ভেবেছিলাম টসটা জিতে ভালোই হলো। আমরা নির্দিষ্ট করে ভালো বোলিং করতে পারিনি। বোলারদের জন্য উইকেটে সাহায্য ছিল, কিন্তু আমরা উইকেট নিতে পারিনি। এরপরও আমরা খুব ভালোভাবে ফিরে এসেছিলাম কিন্তু সাদিরা খুব ভালো খেলেছে।”

সাকিব আরও বলেন, “আমাদের এই লক্ষ্যটা তাড়া করতে ৮০-১০০ রানের জুটির দরকার ছিল। আমাদের টপ-অর্ডারের চার ব্যাটার যথেষ্ট রান করতে পারেনি আর আমরাও শুরুতে ভালো বল করিনি। আমাদের পেসাররা একটু বেশি রান দিয়েছে কিন্তু তারাই সবগুলো উইকেট নিয়েছে, তাই অভিযোগের জায়গা নেই।”

Link copied!