• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

পাকিস্তানের ছয় ফুটবলারকে অপহরণ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৫:২২ পিএম
পাকিস্তানের ছয় ফুটবলারকে অপহরণ
অপহরণ হওয়া ছয় ফুটবলার। ছবি : সংগৃহীত

বালুচিস্তানের দেরা বুগতি জেলার সুই শহরে ভয়ঙ্কর এক ঘটনা ঘটেছে। অপহরণ করা হয়েছে পাকিস্তানের ছয় ফুটবলারকে। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তারা নিখোঁজ বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। দেরা বুগতি জেলা থেকে একটি টুর্নামেন্ট শেষে ফেরার পথে এই ঘটনা ঘটে বলে জানা গেছে। ছয় ফুটবলারের অপহরণের ঘটনায় পাকিস্তানের সব মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। সমালোচনাও শুরু হয়েছে সরকারের।

বুগতি জেলার ডেপুটি কমিশনার জানিয়েছেন, “অপহৃত ফুটবলাররা বুগতি ও সুই এলাকার বাসিন্দা। তাদের সবার বয়স ১৭-২৩ বছরের মধ্যে। তারা সবাই অল পাকিস্তান চিফ মিনিস্টার গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের কোয়ালিফাই রাউন্ডে অংশ নিতে সিবি এলাকায় যাচ্ছিল।”

সংবাদমাধ্যম ডন বলছে, সূত্রমতে জানা গেছে অস্ত্রধারী কিছু মানুষ খেলোয়াড় বহনকারী গাড়ির পথরোধ করে। পরে বন্দুকের মুখে একে একে তাদেরকে বের করে নিয়ে চলে যায়। অপহরণের শিকার কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে আছেন- আমির বুগতি, ফয়সাল বুগতি, সোহেল বুগতি, ইয়াসার বুগতি ও শেহরাজ বুগতি।

পাকিস্তানের মন্ত্রীর অভিযোগের তির বেলুচিস্তানের জঙ্গি সংগঠন ‘বালুচ রিপাবলিকান আর্মি-র’ দিকে। সরফরাজ বলেন, “যে কোনও মূল্যে জঙ্গিদের হাত থেকে এই ছয় ফুটবলারকে উদ্ধার করাই একমাত্র লক্ষ্য। সর্বপ্রকার চেষ্টা করা হচ্ছে। আশা করছি, ওরা সুস্থ রয়েছে। সকলকে দ্রুত উদ্ধার করতে সফল হব আমরা।”

এদিকে, আমির হোসেন বুগতি নামে ২০ বছরের এক অপহৃত ফুটবলারের বাবা এএফপিকে বলেন, “ফুটবল খেলা তো অপরাধ নয়। আমার ছেলে খুব ভাল খেলে। এ কারণেই কি ওকে অপহরণ করা হল? আমাদের পুরো পরিবার আতঙ্কের মধ্যে প্রতিটি মুহূর্ত কাটাচ্ছে। আমিরকে অপহরণ করার পর থেকে জঙ্গিদের পক্ষ থেকে কোনো যোগাযোগও করা হয়নি। জানি না ও সুস্থ আছে কি না।”

Link copied!