• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

ম্যাচের আগেই মুখোমুখি সাকিব-কোহলি, কি বললেন একে অপরকে নিয়ে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ০৮:১০ পিএম
ম্যাচের আগেই মুখোমুখি সাকিব-কোহলি, কি বললেন একে অপরকে নিয়ে
সাকিব আল হাসান ও বিরাট কোহলি। ছবি : সংগৃহীত।

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আগামীকাল (বৃহস্পতিবার) মাঠে নামছে বাংলাদেশ। সাকিব আল হাসানদের এবারের প্রতিপক্ষ ভারত। বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছিল আফগানিস্তানকে হারিয়ে। কিন্তু দলটা হেরে যায় পরের দুই ম্যাচ। বাংলাদেশের ঠিক উল্টো অবস্থানে ভারত। তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে রোহিত শর্মার দল। জয়গুলোও এসেছে হেসে-খেলে। তবে মাঠের লড়াইয়ে নামার আগেই মুখোমুখি হয়ে গেল দুই দলের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও বিরাট কোহলি। সম্প্রচারকারী চ্যানেলের একটি অনুষ্ঠানে তাদের একে অপরের সম্পর্কে প্রশ্ন করা হল। সেখানে দুজন দুজনকে নিয়ে উত্তর দিলেন।

নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দারুণ ফুরফুরে মেজাজে রয়েছে ভারত। সেই ম্যাচে ব্যাট হাতে ১৬ রান করেন ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি। তাই এই ম্যাচের আগে ভারতের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি  সম্পর্কে সাকিব বলেন, “ও খুব স্পেশাল এক জন ব্যাটার। আমাদের সময়কার সেরা ব্যাটার বলা যেতে পারে। আমি খুব ভাগ্যবান যে, ওকে পাঁচ বার আউট করতে পেরেছি। বৃহস্পতিবার যদি ওর উইকেট নিতে পারি, সেটা খুবই তৃপ্তির হবে।”

অন্যদিকে, সাকিবের প্রশংসা করেন বিরাটও। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “সাকিবের অভিজ্ঞতা প্রচুর। ওর বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। বল হাতে ওর দাপট অনেক। নতুন বলে খুব ভাল বল করে। রান দেয় না খুব বেশি।”

শেষ তিন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ হারাতে পারেনি ভারতকে। তবে তার জন্য বাংলাদেশকে সহজভাবে নিচ্ছেন না বিরাট।কোহলি বলেন, “বিশ্বকাপে কোনও দল দুর্বল নয়। বড় দলের দিকে নজর থাকে এটা ঠিক, কিন্তু ছোট দলগুলো চমক দিতেই পারে।”

Link copied!