• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

গলের বড় জয়ে বোলিংয়ে কিপ্টে সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৯:৩৮ পিএম
গলের বড় জয়ে বোলিংয়ে কিপ্টে সাকিব

জাফনা কিংসের সঙ্গে ব্যাটিংয়ে সাকিব ব্যর্থ হলেও বোলিংয়ে ছিলেন কিপ্টে। এদিন সাকিব ৪ ওভার বল করে ১৩ রানে দিয়ে নেন ১ উইকেট। এই ম্যাচে তার দল গল টাইটানস ৩৯ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় পেয়েছে।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জাফনা কিংস। তারা ইনিংস শুরু করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। জাফনা পাওয়ার-প্লের মধ্যে ৩৪ রান তুলতেই ৫ উইকেট হারায়। এই ম্যাচে সাকিব সপ্তম ওভারে প্রথম বল করতে আসেন। নিজের প্রথম ওভারেই ৪ রান দিয়ে আসেলা গুনারত্নেকে এলবিডব্লু ফাঁদে ফেলে প্যাভিলিয়ানের পথ ধরান। এরপর ইনিংসের নবম ওভারে বল করতে এসে ৬ রান খরচ করেন। সাকিবের তৃতীয় ওভারে ১ রান এবং শেষ ওভারে ২ রান দিয়ে নিজের ৪ ওভারের কোটা পূর্ণ করেন।

জাফনার হয়ে দিনুথ ওয়াললাগে সর্বোচ্চ ২২ রান করেন। তাদের ৭ ব্যাটার ব্যক্তিগত ইনিংস দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেননি। যার ফলে জাফনা কিংস ২০ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ৮৯ রান  সংগ্রহ করেন।

জবাবে গল টাইটানস সহজ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে টিম সেফার্টের ৫৫ রানের ইনিংসে জয় পেতে বেগ পেতে হয়নি তাদের। এদিন ছোট রানের টার্গেটেও সাকিব ব্যাটিংয়ে নামার সুযোগ পান। গলের জয়ের জন্য যখন ৫ রান প্রয়োজন তখন বিশ্বসেরা আলরাউন্ডার মাঠে নামেন। তবে দলকে জিতিয়ে মাঠ ছাড়ার আগেই টাইগার ব্যাটারকে প্যাভিলিয়ানের পথে হাঁটতে হয়। তিনি পাকিস্তান আলরাউন্ডার সোয়েব মালিকের বলে ২ রান করে আউট হন। তার আউটের পরে গল আর উইকেট না হারালে ১৩ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৯০ রান তুলে বড় জয় নিশ্চিত করে ফেলে।

Link copied!