• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

চুমু-কাণ্ডে ৩ বছরের নিষেধাজ্ঞায় রুবিয়েলাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ১০:১৬ এএম
চুমু-কাণ্ডে ৩ বছরের নিষেধাজ্ঞায় রুবিয়েলাস
রুবিয়েলাস এর চুমু কাণ্ডে। ছবি : সংগৃহীত

এক চুমু সব কেড়ে নিল স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়েলাসের। নারী বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। ফাইনালে তারা ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ডকে।  চ্যাম্পিয়ন হওয়ার পর স্পেন দল যখন পুরস্কার নিতে মঞ্চে আসেন তখনি এক কান্ড করে বসেন রুবিয়েলাস। জেনিফার হারমোসোকে চুমু দিয়ে বসেন তিনি। এরপরই ফুটবলার জেনিফার অভিযোগ করেন, চুমুতে তার সম্মতি ছিল না। তারপর থেকেই উত্তাল হয়ে ওঠে গোটা স্পেন। ফুটবলাররা পদত্যাগ দাবি করেন রুবিয়েলাসের।

চাপের মুখে প্রেসিডেন্টের দায়িত্ব ছাড়তে হয় তাকে। গত আগস্টের শেষ সপ্তাহে ফিফা থেকে  আসে তিন মাসের জন্য সাময়িক বহিষ্কার। এবার তো আসল আরও বড় সিদ্ধান্ত। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল ও সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে ৩ বছরের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

ছবি : সংগৃহীত

শৃঙ্খলাবিধিতে ১৩ নম্বর ধারা লঙ্ঘনের দায়ে রুবিয়ালেসকে নিষিদ্ধ করেছে ফিফা। সামাজিক যোগাযোগমাধ্যমে রুবিয়ালেস বলেছেন, এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবেন তিনি। ‘এক্স’-এ করা পোস্টে বলেছেন, “সত্যকে তুলে ধরা এবং সুবিচারের জন্য আমি শেষ পর্যন্ত চেষ্টা করব।”

ফিফার নিষেধাজ্ঞার বিবৃতিতে বলা হয়, “স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের (আরএফইএফ) সাবেক  সভাপতি লুইস রুবিয়ালেসকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফুটবল-সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে ৩ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করছে ফিফা। তিনি শৃঙ্খলাবিধির ১৩ নম্বর ধারা ভেঙেছেন।” ফিফার আপিল কমিটিতে এই রায়ের বিরুদ্ধে আপিলের সুযোগ আছে বলেও জানিয়ে দেওয়া হয় বিবৃতিতে।

Link copied!