• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে নেই রিয়াদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৪:৫৪ পিএম
মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে নেই রিয়াদ
ফাইল ছবি

মাহমুদউল্লাহ রিয়াদ ইস্যু যেন থামছেই না বাংলাদেশ ক্রিকেটে। এশিয়া কাপের দল থেকে বাদ পরার পর থেকেই তাকে নিয়ে চলছে নানা আলোচনা। তবে সাইলেন্ট কিলার এশিয়া কাপের দলে জায়গা না পেলেও বিশ্বকাপের বিকল্প হিসেবে নির্বাচকরা মাথায় রেখেছে রিয়াদকে। যার কারণে রিয়াদসহ ৮ জনকে নিয়ে কোচ আলাদা ক্যাম্প করছেন।

তবে গত দু’দিন অনুশীলনে ছিলেন না রিয়াদ। এর আগে সোমবার(২৩ আগস্ট) জাতীয় দলের ২৫ ক্রিকেটার ভারতে যাবার ভিসা আবেদন করেছেন, সেখানেও ছিলেন না এই ক্রিকেটার। এরপরেই শঙ্কা জেগেছে, দলগঠন প্রক্রিয়া থেকেই তাকে বাদ দেওয়া হচ্ছে কিনা তাকে। তবে পরবর্তীতে  জানা যায়, পারিবারিক কারণেই ক্যাম্পে নেই তিনি।

মূলত, মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে যোগ দিতে পারছেন না রিয়াদ। জানা গিয়েছে, ময়মনসিংহে থাকা অসুস্থ মাকে দেখভাল করছেন তিনি। সেখান থেকে ফিরে দ্রুতই অনুশীলনে যোগ দিবেন মিডলঅর্ডার এ ব্যাটার।

এদিবে,বিসিবির সূত্র জানিয়েছে, বিশ্বকাপের জন্য ২৫ জন ক্রিকেটারের ভিসা করিয়ে রাখছে তারা। এশিয়া কাপের দলে থাকা ১৭ জন তো আছেনই। সঙ্গে অপেক্ষমাণ তালিকায় আছেন আরও ৮ ক্রিকেটার। আর এই ৮ ক্রিকেটারের তালিকায় আছেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদও।

সবার আগে সোমবার ভিসা প্রক্রিয়া করতে যান জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসসহ তাসকিন আহমেদ, মুশফিকুর রহিম, তানজিদ হাসান তামিম, শামীম হোসেন, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, সৌম্য এবং বাকি ক্রিকেটাররা গেছেন।

সোমবার রিশাদ, সৌম্য, জাকিরদের এমন উপস্থিতি থেকে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও পরিকল্পনার অংশ হিসেবে থাকছেন তারা। 

আগেই ভারতের ভিসা থাকায় সোমবার (২১ আগস্ট) অনুপস্থিত ছিলেন জাতীয় দলের ওপেনার এবং সাবেক অধিনায়ক তামিম ইকবাল খান।

Link copied!