• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

সন্দ্বীপের ফাইফার ও জয়সওয়ালের সেঞ্চুরিতে বড় জয় রাজস্থানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ১২:৪৬ পিএম
সন্দ্বীপের ফাইফার ও জয়সওয়ালের সেঞ্চুরিতে বড় জয় রাজস্থানের
সেঞ্চুরির পথে ছক্কা হাঁকাচ্ছেন জয়সওয়াল। ছবি : সংগৃহীত

চলতি আইপিএলে সোমবারের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান পাকাপোক্ত করার সঙ্গে সঙ্গে প্লে-অফ নিশ্চিত করতে আরও এক ধাপ এগিয়ে গেল রাজস্থান রয়্যালস।

প্রথম কাজটি করেছেন সন্দ্বীপ শর্মা একাই ৫ উইকেট নিয়ে। তার দুর্দান্ত বোলিংয়ে মুম্বাইকে ৯ উইকেটে ১৭৯ রানে আটকে দেয় রাজস্থান। দ্বিতীয় কাজ করেছেন যসস্বি জয়সওয়াল। তার দারুণ সেঞ্চুরিতে ৯ উইকেট হাতে রেখেই জিতে গেছে রাজস্থান।

জয়পুর স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় জয়সওয়াল ও জস বাটলারের উদ্বোধনী জুটিতে ৭৪ রান করে রাজস্থান। ৩৫ রানে বাটলার আউট হলে অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে দ্বিতীয় জুটিতে জয়সওয়াল অপরাজিত ১০৯ রান  করে দলের জয় নিশ্চিত করেন।

জয়সওয়াল মাত্র ৬০ বলে ১০৪ রান করেন ৯ বাউন্ডারি আর ৭ ছক্কায়। ২৮ বলে ৩৮ রান করেন স্যামসন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে সন্দ্বীপের আগুনে বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে মুম্বাই। টপ অর্ডারের তিন ব্যাটার ২০ রানের মধ্যে ফেরেন। রোহিত শর্মা (৬), ইশান কিশান (০) আর সূর্যকুমার যাদবকে (১০) হারিয়ে ধুঁকতে থাকে মুম্বাই। দলীয় ৫৪ রানে চতুর্থ উইকেট হারায় তারা। সেখান থেকে তিলক ভার্মা আর নেহাল ওয়াধেরার পঞ্চম জুটিতে ৫২ বলে ৯৯ রান করেন। নেহাল ২৪ বলে ৩ বাউন্ডারি আর ৪ ছক্কায় করেন ৪৯ রান। ৪৫ বলে ৬৫ করেন তিলক। বাঁহাতি এই ব্যাটারের ইনিংসে ৫টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার।

রাজস্থানের ডানহাতি পেসার সন্দ্বীপ মাত্র ১৮ রানে নেন ৫ উইকেট। ৩২ রানে ২ উইকেট শিকার ট্রেন্ট বোল্টের।

৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে রাজস্থান। অপরদিকে সমান ম্যাচে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্টে সপ্তমস্থানে মুম্বাই।

Link copied!