• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

শ্বাসরুদ্ধ ম্যাচে ২০ রানে জিতলো রাজস্থান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৮:২০ পিএম
শ্বাসরুদ্ধ ম্যাচে ২০ রানে জিতলো রাজস্থান
উইকেট লাভের পরে ট্রেন্ট বোল্টকে ঘিরে রাজস্থান ফিল্ডারদের উল্লাস। ছবি: সংগৃহীত

ঘরের মাঠে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। জয়পুরে রোববার আইপিএলের শ্বাসরুদ্ধ ম্যাচে ২০ রানে জিতল রাজস্থান। সঞ্জু স্যামসনের অর্ধশতরানে ভর করে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৯৩ রান তোলে রাজস্থান। জবাবে কেএল রাহুল ও নিকোলাস পুরান অর্ধশতরান করলেও লখনউয়ের ইনিংস থেমে যায় ৬ উইকেটে ১৭৩ রানে।

রাজস্থানের বিরুদ্ধে ১৯৪ রান তাড়া করতে নেমে শুরুটা খুবই খারাপ হয়েছিল লখনউয়ের। প্রথম ওভারেই ফিরে যান কুইন্টন ডি’কক (৪)। দেবদত্ত পাড়িক্কল (০) এবং আয়ুষ বাদোনিও (১) ব্যর্থ। ১১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় লখনউ। দলকে ধসের হাত থেকে বাঁচান অধিনায়ক কেএল রাহুল এবং দীপক হুডা। দু’টি চার এবং দু’টি ছয় মেরে ১৩ বলে ২৬ করে ফেরেন হুডা।

নিকোলাস পুরানের সঙ্গে হাল ধরেন রাহুল। পুরান মেরে খেললেও রাহুল অনেক ক্ষণ ধরে খেলেন। কিন্তু আস্কিং রেট বাড়তে থাকায় চালিয়ে খেলার সিদ্ধান্ত নেন লখনউ অধিনায়ক। ৪৪ বলে ৫৮ রান করে ফিরে যান তিনি। রাহুল ফেরার পরেই আউট হন মার্কাস স্টোইনিসও (৩)। তবে পুরান শেষ দিকে প্রত্যাশামতো খেলতেই পারেননি।

এর আগে, টসে জিতে আগে ব্যাট করে রাজস্থান। যশস্বী এবং জস বাটলারের ওপেনিং শুরুটা ভালই করেছিলেন। কিন্তু নবীন উল-হককে তুলে মারতে গিয়ে আউট হন বাটলার। সঞ্জুর সঙ্গে ভালই এগোচ্ছিলেন যশস্বী। পঞ্চম ওভারে মহসিন খানকে স্কুপ করে একটি ছয় মারেন। পরের বলে আবার চালাতে গিয়ে মিড উইকেটে ক্রুণালের হাতে ক্যাচ দেন তিনি।

চতুর্থ উইকেটে সঞ্জুর সঙ্গে পরাগের জুটি রাজস্থানকে ভরসা দেয়। লখনউয়ের বোলারদের পিটিয়ে দু’জনে যোগ করেন ৯৩ রান। একটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে ২৯ বলে ৪৩ করেন পরাগ। শেষ পর্যন্ত খেলেন স্যামসন। তার ৮২ রানের ইনিংসে রয়েছে তিনটি চার এবং ছ’টি ছয়। ধ্রুব জুরেল অপরাজিত থাকেন ১২ বলে ২০ রানে। 
 

Link copied!