কাতার বিশ্বকাপ

মেসির পেনাল্টি ঠেকিয়ে দেওয়ার হুঁশিয়ারি পোল্যান্ড গোলরক্ষকের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০৯:৪৮ পিএম
মেসির পেনাল্টি ঠেকিয়ে দেওয়ার হুঁশিয়ারি পোল্যান্ড গোলরক্ষকের
ছবিঃ গেটি ইমেজস

নিন্দুকদের মতে, গ্রুপ পর্বেই আর্জেন্টিনার জন্য নকআউট পর্ব শুরু হয়ে গেছে! ব্যাপারটা ব্যঙ্গ হলেও আর্জেন্টিনার জন্য বাস্তবতা এটাই। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারের পর আসরে নিজেদের টিকিয়ে রাখতে গ্রুপ পর্বের বাকি দুই প্রতিপক্ষ মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না মেসিদের সামনে।

অগ্নিপরীক্ষার প্রথম দফায় মেক্সিকো বাধা পার করেছে আর্জেন্টিনা। বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় দ্বিতীয় অগ্নিপরীক্ষায় পোল্যান্ডের মুখোমুখি হবে লিওনেল মেসির দল। আগের ম্যাচের মতো এ ম্যাচেও জয় ছাড়া আর কিছু ভাবার সময় নেই আর্জেন্টিনার।

কারণ, পোল্যান্ডের বিপক্ষে জয় ছাড়া অন্য যে কোনো ফলই বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায় ঘটিয়ে দিতে পারে। তবে তার আগে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসিকে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন পোল্যান্ড গোলরক্ষক ভয়চেক সজনি।

তিনি দাবি করেছেন অনুশীলনে মেসির পেনাল্টি শট নিয়ে একাধিকবার বিশ্লেষণ করেছেন। এখন আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত!

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে পেনাল্টিতে গোল করেছিলেন মেসি। অন্যদিকে সেই সৌদি আরবের বিপক্ষে দারুণ একটি পেনাল্টি সেভ দিয়েছেন সজনি। আর এ কারণেই কিনা পেনাল্টি নিয়েই মেসিকে হুঁশিয়ারি দিলেন তিনি।

সজনি বলেন, “জুভেন্টাসের (সজনি যে ক্লাবে খেলেন) গোলকিপিং কোচ আমাদের পেনাল্টি নেওয়া খেলোয়াড়দের বিশ্লেষণ করার পদ্ধতি শিখিয়েছেন। মেসি, আমি তোমাকে বিশ্লেষণ করছি। আর্জেন্টিনার বিপক্ষে খেলতে নামতে আর তর সইছে না আমার।”

শেষ ষোলোতে যেতে এ ম্যাচে পোল্যান্ডের জন্যও জয়ের বিকল্প নেই। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ড্র করার পর সৌদি আরবকে হারিয়ে চার পয়েন্ট অর্জন করেছে তারা। অন্যদিকে আর্জেন্টিনা ও সৌদি আরবের সমান একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট। দুই ম্যাচে এক হার ও এক ড্র-তে মাত্র এক পয়েন্ট নিয়ে এই গ্রুপে সবার নীচে মেক্সিকো।

Link copied!