• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ভারতের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩, ০৯:৫৭ পিএম
ভারতের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান
বোল্ড আউট হয়ে গেলেন বাবর আজম। ছবি : সংগৃহীত

ভারতের দেয়া ৩৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১১ ওভারের ভিতর পাকিস্তান হারায় ইমাম উল হক ও বাবর আজমের উইকেট। এই প্রতিবেদনটি লেখার আগে পাকিস্তানের সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে ৪৭ রান। 

৩৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারেই ইমামকে হারায় পাকিস্তান। জাসপ্রিত বুমরাহ বলে স্লিপে শুবমান গিলের হাতে ক্যাচ দেন ৯ রান করা ইমাম। ভাঙে ১৭ রানের উদ্বোধনী জুটি। তার পরিবর্তে উইকেটে আসা বাবর ফেরেন ব্যক্তিগত ১০ রানেই। নিজের প্রথম ওভারে দুর্দান্ত এক ডেলিভারিতে তাকে বোল্ড করেন হার্দিক পান্ডিয়া। বৃষ্টির পর মাঠে নেমে ২ রান করা মোহাম্মদ রিজওয়ানকে ফেরান শার্দুল ঠাকুর।

এরআগে, সোমবার (১১ সেপ্টেম্বর) ২ উইকেটে ১৪৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামে ভারত। আগের দিন ২৪.১ ওভার ব্যাটিং করা ভারতের সামনে এদিন সুযোগ ছিল ২৫.৫ ওভার ব্যাট করার। তবে রিজার্ভ ডে‍‍`তেও ছিল বৃষ্টির হানা। বৃষ্টির কারণে যথাসময়ে খেলা শুরু হয়নি। নির্ধারিত সময়ের পর খেলা শুরু হলে দুই অপরাজিত ব্যাটার বিরাট কোহলি আর লোকেশ রাহুল দেখেশুনে শুরু করেন।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে কোহলি-রাহুলও আক্রমণাত্মক হয়ে উঠেন আফ্রিদি-নাসিম শাহদের ওপর। পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে ৬০ বলে ফিফটি তুলে নেন লোকেশ রাহুল, আর কোহলি ফিফটির দেখা পান ৫৫ বলে। ফিফটি করার পর দুজনেই আরও বিধ্বংসী হয়ে ওঠেন।

ঝোড়ো ব্যাটিংয়ে ১০০ বলে ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি তুলে নেন রাহুল। আর কোহলি নিজের ৪৭তম শতকের দেখা পান মাত্র ৮৪ বলে। এই দুই ব্যাটারের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রান তোলে ভারত।

বিরাট কোহলি ৯৪ বলে ৯ চার ৩ ছক্কায় ১২২ এবং লোকেশ রাহুল ১০৬ বলে ১২ চার ২ ছক্কায় ১১১ রানে অপরাজিত থাকেন। পাকিস্তানি বোলারদের মধ্যে আফ্রিদি ও শাদাব খান একটি করে উইকেট নিয়েছেন।

Link copied!