• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলার মাঝেই কোহলিকে আলিঙ্গন ফিলিস্তিনপন্থী দর্শকের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৪:৩৪ পিএম
খেলার মাঝেই কোহলিকে আলিঙ্গন ফিলিস্তিনপন্থী দর্শকের
ছবি: সংগৃহীত

আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শিরোপার জন্য লড়ছে অস্ট্রেলিয়া ও ভারত। ২০২৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে টস হেরে ব্যাট করছে ভারত। এদিন প্রথম পাওয়ার প্লের পর মাঠের মধ্যে ফিলিস্তিনের পতাকা হাতে প্রবেশ করেন এক দর্শক।

ইনিংসের ১৪তম ওভারের ঘটনা যখন ক্রিজে ব্যাট করছেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। বিশ্বকাপের ফাইনাল ম্যাচকে ঘিরে স্টেডিয়ামে কড়া নিরাপত্তা রয়েছে। তবুও নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নিরাপত্তা বেষ্টনি ফাঁকি দিয়ে ফিলিস্তিনে হামলা বন্ধের দাবি নিয়ে মাঠে ঢুকে পড়েন এক দর্শক। তার মুখে ফিলিস্তিনি পতাকার আদলে মাস্ক, গায়ের টি-শার্টে লেখা, “আগ্রাসন থামাও। ফিলিস্তিন মুক্ত করো।” মাঠে ঢুকেই কোহলিকে জড়িয়ে ধরেন ফিলিস্তিনের পক্ষে থাকা সেই দর্শক।

সোশ্যাল মিডিয়ায় অনেককেই লিখতে দেখা যাচ্ছে, কোহলির সঙ্গে দেখা করতেই মাঠে অনুপ্রবেশ ওই সমর্থকের। তবে ফিলিস্তিনপন্থী টিশার্ট ও মুখে মাস্ক দেখে এটা নিশ্চিত যে, বিশ্বকেও ফিলিস্তিনের পক্ষে একটা বার্তা দিতেই তার ফাইনাল ম্যাচে মাঠে প্রবেশ করার কারণ।

তিনি মাঠে ঢুকার পর পরই মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা তাকে দ্রুত মাঠ থেকে সরিয়ে নেন। এ ঘটনার কারণে কয়েক সেকেন্ড বন্ধ থাকে খেলা। তবে বিশ্বমঞ্চের ফাইনালে এমন ঘটনা ঘটায় অনেকেই প্রশ্ন তুলেছেন আহমেদাবাদ নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নিরাপত্তা নিয়ে।

চলতি বিশ্বকাপে খেলা চলা কালে মাঠে দর্শক ঢুকে পরার ঘটনা এবারই প্রথম না। এর আগে রাউন্ড রবিন লিগে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচেও দর্শক ঢুকে পড়ে ছিল। বিশ্বকাপের এই দুই দলের নিজেদের প্রথম ম্যাচে চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে ‘জারভো ৬৯’ নামে জার্সি পড়ে ঢুকে পড়েন ড্যানিয়েল জার্ভিস। 

Link copied!