• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

ব্যাটিং-ব্যর্থতায় হারল নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ০১:৪৮ পিএম
ব্যাটিং-ব্যর্থতায় হারল নিউজিল্যান্ড
ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রুকের ব্যাটিংয় ঝড়ে সঙ্গে গাস অ্যাটকিনসনের পেসে উড়ে ‍গিয়েছে নিউজিল্যান্ড। বড় রানের টার্গেট তাড়া করতে নেমে কিউিইরা ব্যাটিং বিপর্যে পড়ে।

ওল্ড ট্রাফোর্ডে শুক্রবার (১ সেপ্টেম্বর) স্বাগতিক ইংল্যান্ড আগে ব্যাট করে ৪ উইকেটে ১৯৮ রানের করে। পরের অ্যাটকিনসন, আদিল রশিদদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কিউইরা ১০৩ রানে অলআউট হয়ে যায়। এতে ৯৫ রানের জয় তুলে নেয় ইংল্যান্ড। এই জয়ে ৪ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

টস জিতে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেওয়ার পেছনে বড় অবদান রাখেন বেয়ারস্টো ও ব্রুক। ওপেনিংয়ে নামা বেয়ারস্টোর ব্যাট থেকে আসে ৬০ বলে অপরাজিত ৮৬* রান। আর ব্রুকের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৬৭ রানেরে এক ঝোড়ো ইনিংস। ইংলিশদের দুই ব্যাটার উইল জ্যাকস ১৯ ও ডেভিড মালান শূন্য রানে ফিরলে ব্রুককে সঙ্গে নিয়ে বেয়ারস্টো তৃতীয় উইকেটে জুটি গড়েন। এই জুটি থেকে থ্রি লায়ন্সদের স্কোর বোর্ডে যোগ হয় ১৩১ রান। এই জুটির কল্যাণে ইংল্যান্ড ১৯৯ রানের টার্গেট ছুড়ে দেয় কিউইদের।

জবাবে বড় রানের লক্ষ্য তাড়া করতে নেমে তরুণ ইংলিশ পেসার অ্যাটকিনসনের বোলিং তোপে পড়ে নিউজিল্যান্ড। এই পেসার অভিষেকেই বাজিমাত করেন। তিনি মাত্র ২ ওভার ৫ বলে ২০ রান খরচে ৪ উইকেট শিকার করেন। কিউই ওপেনার ডেভন কনওয়ে বিদায় নেন ২ রান করে। এরপর আরেক ওপেনার ফিন অ্যালেনও ফিরে গিয়েছেন ৩ রান করে। ব্লাক ক্যাপদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান আসে টিম সেইফার্টের ব্যাট থেকে। এ ছাড়া বলার মতো রান পাননি আর কোনে ব্যাটার। শুধু গ্লেন ফিলিপস ২২ রান করেন। ফিলিপসের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ১৩ ওভার ৫ বলে ১০৩ রান করতে পারে কিউইরা।

রোববার (৩ সেপ্টেম্বর) এজবাস্টনে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

Link copied!