• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩, ১১:৩২ এএম
দ্বিতীয় সারির দল নিয়ে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

বাংলাদেশ এখন এশিয়া কাপ খেলতে পাকিস্তানে রয়েছে। এশিয়া কাপের পর ২১ সেপ্টেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। সিরিজে দুই দলই বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ পাবে। এই সিরিজকে সামনে রেখে কিউইরা দল ঘোষণা করেছে। যে দলটা নিউজিল্যান্ডের অনেকটা দ্বিতীয় সারির ক্রিকেটারদের নিয়ে গড়া।

ইনজুরি থেকে এখনও সেরে ওঠেননি দলটার নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার বদলে কিউইদের নেতৃত্ব দায়িত্বে ছিলেন এতদিন টম ল্যাথাম। কিন্তু তিনিও বাংলাদেশ সফরে আসছেন না। এই ওয়ানডে সিরিজে ব্ল্যাক ক্যাপসরা অধিনায়ক করেছে পেসার লোকি ফার্গুসনকে।

ফার্গুসনকে অধিনায়ক করার ব্যাখ্যায় নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, “লোকি আমাদের অভিজ্ঞ বোলার। তার জন্য সুযোগ এসেছে নেতৃত্ব দেওয়ার। কেবল বোলিং গ্রুপ না, গোটা দলকে নেতৃত্ব দিতে পারবে সে।”

নিয়মিত ক্রিকেটারদের মধ্যে ল্যাথাম ছাড়াও ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদিকে বিশ্রাম রেখেই কিউইরা বাংলাদেশে আসছেন। ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে কিউইরা। তিনটি ম্যাচ হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজ শেষ করে দুই দলই চলে যাবে ৫ অক্টোবর ভারতের মাটিতে শুরু হওয়া ওয়ানডে বিশ্বকাপ খেলতে।

বাংলাদেশ সফরের নিউজিল্যান্ড দল

লোকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, চাদ বোয়েস, ডেন ক্লেবার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককনহি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার, উইল ইয়ং।
 

Link copied!