• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

মরগ্যানেরও বিশ্বকাপ জয়ের সুযোগ ছিল কিন্ত...


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২, ০৭:৩৮ পিএম
মরগ্যানেরও বিশ্বকাপ জয়ের সুযোগ ছিল কিন্ত...
ফাইল ছবি

ইংলিশ ক্রিকেটে সাদা বলের বিপ্লবের জন্য বড়সড় কৃতিত্ব দেওয়া হয় সাবেক অধিনায়ক ইয়ন মরগ্যানকে। তার অধীনেই ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতে আজন্মের আক্ষেপ ইংল্যান্ড। বর্তমানে সাদা বলের ক্রিকেটে ইংলিশদের আধিপাত্যের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে মরগ্যানের।

তবে ওয়ানডে বিশ্বকাপ জেতার আগে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সুযোগ এসেছিল মরগ্যানের সামনে। কিন্তু কলকাতার ইডেন গার্ডেন্সে বেন স্টোকসের সেই অভিশপ্ত ওভারের জন্য আর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করা হয়নি তার।

রোববার (১৩ নভেম্বর) সেই ওভারের প্রায়শ্চিত্ত করেছেন স্টোকস। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত ইনিংস খেলে ইংলিশদের জিতিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় শিরোপা।

বিশ্বকাপের কয়েক মাস আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মরগ্যান। এবারের বিশ্বকাপে ছিলেন ধারাভাষ্যকারের ভূমিকায়। ফাইনাল জেতার পর যারা স্টোকসের সাক্ষাৎকার নিচ্ছিলেন তাদের মধ্যে মরগ্যানও ছিলেন।

সে সময়েই মজা করার সুযোগ পেয়ে হাতছাড়া করতে চাননি স্টোকস। বলেন, “তারও (মরগ্যান) টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক হওয়ার সুযোগ ছিল। কিন্তু কেউ একজন সেদিন গুবলেট পাকানোয় সেটা আর হয়নি।”

স্টোকসের কথা শুনে অট্টহাসিতে ফেটে পড়েন মরগ্যান। যেন মুহূর্তেই সেদিনের আক্ষেপ ভুলে গিয়েছিলেন মরগ্যান।

Link copied!