• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

লিগস কাপে শার্লটকে উড়িয়ে সেমিতে মেসির মায়ামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৩, ০২:০২ পিএম
লিগস কাপে শার্লটকে উড়িয়ে সেমিতে মেসির মায়ামি
ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর দলটার জয়রথ যেন থামছেই না। এবার লিগস কাপের কোয়ার্টার ফাইনালে শার্লট এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছেন মেসিরা। এই জয়ে ইন্টার সেমিতে উঠেছে। মায়ামির জার্সিতে মেসির দুর্দান্ত সময় কাটছে। সেটি এই ম্যাচেও করে দেখিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। টানা ৫ ম্যাচে ৮ গোল করলেন মেসি।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৬টায় মেসিদের ঘরের মাঠ ডিআরপি পিএনকে স্টেডিয়ামে ইন্টার মায়ামি মুখোমুখি হয় শার্লট এফসির। ঘরের মাঠে শেষ ৩ ম্যাচে সব কটিতে জয় পায় ডেভিড বেকহামের দল। এদিন লিওরা প্রতিপক্ষকে চাপে রাখে ম্যাচের শুরু থেকেই। ম্যাচের ১২ মিনিটের মাথায় পেনাল্টি পান মেসিরা। তবে সেই স্পটকিক আর্জেন্টাইন সুপারস্টার না নিয়ে বল তুলে দেন ভেনেজুয়েলার স্ট্রাইকার জোসেফ মার্টিনেজের কাছে। তিনি স্পটকিক থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি।

মায়ামি ১-০ গোলে লিড নিয়ে এগিয়ে যাওয়ার পর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে। এরপর ম্যাচের ৩২ মিনিটে ডিআন্দ্রে ইয়েডলিনেরে সহায়তায় গোল করেন রবার্ট টেইলর। তার গোলে মায়ামি এগিয়ে যায় ২-০ গোলে। শার্লট ২-০ গোলে পিছিয়ে গিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করতে থাকে। কিন্তু প্রতি আক্রমণের সুযোগগুলো কাজে লাগাতে পারছিল না শার্লট। যে কারণে ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়।

বিরতিতে থেকে ফিরে দুই দলই গোলের চেষ্টা করতে থাকে। কিন্তু ম্যাচের সময় বাড়তে থাকেও আর গোলের দেখা পাচ্ছিল কোনো দলই। উল্টা ৭৮ মিনিটে নর্থ ক্যারোলিনার দলটা আত্মঘাতী গোল উপহার দেয়। শার্লট ডিফেন্ডার আদিলসন মালান্দা বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ায়।

এতে মায়ামি ৩-০ গোলের লিড পেলেও দর্শকরা অতৃপ্তিতে ছিল। কারণ তখনো আর্জেন্টাই অধিনায়কের পায়ে গোল দেখতে পাননি। অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান ঘটে ৮৭ মিনিটে। কাম্পানার পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে সহজে লক্ষ্যভেদ করেন এলএমটেন। মেসির এই গোলে শেষ পর্যন্ত শার্লট এফসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগস কাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলে ইন্টার মায়ামি।

বুধবার (১৬ আগস্ট) লিগস কাপের সেমিফাইনালে মেসিদের প্রতিপক্ষ ফিলাডেলফিয়া ইউনিয়ন।

Link copied!