• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মেসির গায়ে ওঠা আরব পোশাকের দাম ১০ কোটি টাকা!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ০১:৫৬ পিএম
মেসির গায়ে ওঠা আরব পোশাকের দাম ১০ কোটি টাকা!

ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের রোমাঞ্চ এখনও সবার কাছে তরতাজা। এখনও সংবাদমাধ্যমগুলোতে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে চলছে আলোচনা। বিশ্বকাপ শিরোপা হাতে নেওয়ার সময় মেসির গায়ে ছিল ‘বিশত’ নামে ঐতিহ্যবাহী একটি কালো পোশাক। বিশ্বকাপ শেষ হতে না হতেই ওই পোশাকের দাম উঠেছে বাংলাদেশি টাকায় ১০ কোটির কিছু বেশি।

বিশ্বকাপ জয়ের পর মেসির গায়ে কালো ওই বিশত জড়িয়ে দেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। বিষয়টি পশ্চিমারা ভালোভাবে নেয়নি। তৈরি হয়েছিল বিতর্কও। এই বিতর্কের মধ্যেই বিশতটির দাম উঠেছে প্রায় ১০ কোটি টাকা।

কাতারের পাশ্ববর্তী দেশ ওমানের এক সাংসদ আহমেদ আল বারওয়ানি টুইটারে মেসির কাছ থেকে ওই বিশতটি কিনে নেওয়ার প্রস্তাব দেন। এর জন্য ১ মিলিয়ন ডলার প্রস্তাব দিয়েছেন। যা বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি টাকার কিছু বেশি।

টুইট বার্তায় তিনি লেখেন, “ওমান পক্ষ থেকে বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন জানাই। আমি আপনার থেকে বীরত্ব ও জ্ঞানের প্রতীক হিসেবে বিবেচিত হওয়া ওই বিশতটি চাইছি। এরজন্য আপনাকে ১ মিলিয়ন ডলারের প্রস্তাব দিচ্ছি।”

বিশতটি নিয়ে কী করবেন, তার ব্যাখ্যাও দিয়েছেন এই সাংসদ। তিনি জানান, মেসির কাছ থেকে বিশতটি পেলে এই পোশাকটি মধ্যপ্রাচ্যজুড়ে প্রদর্শনী করা হবে। ওমানের ওই সাংসদের প্রস্তাবে এখনও সাড়া দেননি লিওনেল মেসি।

Link copied!