• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ড দলে একাধিক চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৫:৪২ পিএম
বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ড দলে একাধিক চমক

বাংলাদেশ সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দুই ফরম্যাটের দলেই একাধিক নতুন মুখ রেখেছেন ইংলিশ নির্বাচকরা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ১৫ সদ্যসের ঘোষিত দলে ইনজুরি কাটিয়ে ফিরেছেন পেসার সাকিব মাহমুদ। এছাড়া দুই ফরম্যাটেই আছেন জফর আর্চার। নিয়মিত অধিনায়ক জস বাটলারও রয়েছেন দলে। পাকিস্তান সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেওয়া মঈন আলিও রয়েছেন ইংল্যান্ড স্কোয়াডে।

ইংল্যান্ডের হয়ে ইতিমধ্যে টেস্ট ক্রিকেটে অভিষেক হলেও এবারই প্রথম সাদা বলের ক্রিকেটে ডাক পেলেন রেহান আহমেদ। অন্যদিকে ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই দলেই থাকা টম অ্যাবেল এবারই প্রথম ইংল্যান্ডের জাতীয় দলে ডাক পেয়েছেন।

ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য বাংলাদেশের বিপক্ষে স্যাম বিলিংস, জেমস ভিন্স ও লিয়াম ডসন ছাড়াও অ্যালেক্স হেলসকে পাচ্ছে না ইংল্যান্ড। চোটের কারণে থাকছেন না জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন।

চলতি বছরের মার্চে বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড। যেখানে টাইগারদের বিপক্ষে  তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে ইংলিশদের।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক) টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলে, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

Link copied!