• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সাকিবসহ অনেকেই কোহলিকে ‘চুরি’ করতে চান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০৬:২৪ পিএম
সাকিবসহ অনেকেই কোহলিকে ‘চুরি’ করতে চান
ছবি: সংগৃহীত

ভারতের রান মেশিন খ্যাত বিরাট কোহলি ব্যাট হাতে মাঠে নামলেই প্রতিপক্ষ খেলোয়াড়দের ঘুম হারাম হয়ে যায়। এমন আগ্রাসী ব্যাটারকে যে কেউই নিজের দলে নিতে চাইবেন যেকোন ক্রিকেটার। আইসিসির এক সাক্ষাৎকারে বিভিন্ন দেশের ক্রিকেটারদের কাছে প্রশ্ন রাখা হয় ভারতীয় দলের কোন ক্রিকেটারকে চুরি করতে চান? এমন প্রশ্ন রাখা হয় বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের কাছেও রাখা হয়। জবাবে সাকিব জানান বিরাট কোহলিকে তিনি চুরি করতে চান।

টাইগার অধিনায়ক ছাড়াও নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে, ইংল্যান্ডের হ্যারি ব্রুক, পাকিস্তানের হাসান আলী ও হারিস রউফ প্রত্যেকেই ভারত থেকে কোহলিকে চুরির কথা জানিয়েছেন।

কোহলির ক্রিকেটীয় অবদান সম্পর্কে নতুন করে বলার অপেক্ষা রাখে না। দীর্ঘ সময় ধরেই তিনি ভারতীয় দলকে সার্ভিস দিয়ে যাচ্ছে সঙ্গে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন। যাকে লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের যোগ্য উত্তরসূরী হিসেবে বিবেচনা করা হয়। এরই মধ্যে ২৫ হাজারের বেশি রানের সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ৭৭টি সেঞ্চুরি আছে কোহলির নামের পাশে। অনেকেই মনে করেন শচিনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারে একমাত্র কোহলিই।

ভারত থেকে কোন ক্রিকেটারকে চুরি করতে চান এমন প্রশ্নের জবাবে টাইগার অধিনায়ক সাকিব বলেন, “আমি বিরাট কোহলিকে চুরি করতে চাইব, কারণ সে প্রতি ম্যাচে রান করে।”

একই প্রশ্ন করা হয়েছিল ডেভন কনওয়ের কাছেও। নিউজিল্যান্ডের এই ওপেনার বলেন, “বিরাট কোহলি দারুণ একজন ক্রিকেটার। লম্বা সময় ধরে সে ধারাবাহিকভাবে রান করছে। তার অভিজ্ঞতাও দারুণ। ভারত থেকে চুরি করতে বলা হলে আমি কোহলিকে বেছে নেবো।”

চলমান বিশ্বকাপে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে  এ্যাংকর রোল প্লে করে দলকে জয় এনে দেন কোহলি। সেই ম্যাচে মাত্র ২ রানেই ৩ উইকেট হারায় ভারত। এরপর লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ভারতকে জয়ের বন্দরে নিয়ে যান কোহলি। চাপের মুখেও দুজনে মিলে গড়েন ১৬৪ রানের জুটি। কোহলি ৮৫ এবং রাহুল খেলেন অপরাজিত ৯৭* রানের ইনিংস। কোহলির জন্য অবশ্য এমন কঠিন ম্যাচও বের করে আনার ঘটনা নতুন নয়। তাই তো তারকা ক্রিকেটাররাও তাকে দলের নিতে চাওয়ার কথা লুকোতে চাইলেন না।

Link copied!