• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

ইতালির কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন মানচিনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৯:৪৭ পিএম
ইতালির কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন মানচিনি
ফাইল ছবি

পাঁচ বছরের সম্পর্ক ছিন্ন করে পদত্যাগ করলেন ইতালির প্রধান কোচ মানচিনি। হঠাৎ করেই তিনি এই ঘোষণা দেন। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন।

২০১৮ সালে ইতালির প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। দেশটির ফুটবলের দায়িত্ব নেওয়ার বছরেই রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে যেতে ব্যর্থ হয়। ১৯৫৮ সালের পরে ইতালি প্রথমবারের মত বিশ্বকাপের মূলপর্বে যেতে ব্যর্থ হয়। বিশ্বকাপে জায়গা না পেলেও ২০২০ সালে দেশকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা এনে দেন তিনি। কিন্তু এরপরে কাতার বিশ্বকাপেও জায়গা করে নিতে ব্যর্থ হয় ইতালি। টানা দুই বিশ্বকাপে যখন ইতালি মূলপর্বে উঠতে ব্যর্থ হয়, তখন তার তীব্র সমালোচনা শুরু হয় গণমাধ্যমে।

গণমাধ্যমগুলো চাপের মুখেও তার প্রতি আস্থা রাখেন ইতালি ফুটবল ফেডারেশন। কোচ ফেডারেশনের আস্থার প্রতিদান দিতে দেরি করেনি। উয়েফা নেশন্স লিগের ট্রফি না জিতলেও এই টুর্নামেন্ট দলকে তৃতীয় স্থানে নিয়ে যান। তার হাত ধরেই আজ্জুরিরা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েন। মানচিনির সঙ্গে ইতালির ২০২৬ সাল পর্যন্ত চুক্তি ছিল। তাকে নিয়ে ২০২৪ সালের ইউরো খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিল আজ্জুরিরা তখনই এই ঘোষণা দেন মানচিনি।

তার পদত্যাগের বিষয়ে ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানায়, “মানচিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং তা গ্রহণ করা হয়েছে। সামনে ২০২৪ ইউরো বাছাই পর্বের খেলা রয়েছে। ইউক্রেন এবং নর্থ মেসোডেনিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে দ্রুতই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।”

 

Link copied!