• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

অনুশীলনে ফিরলেন লিটন দাস, অনুপস্থিত সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৫:২৭ পিএম
অনুশীলনে ফিরলেন লিটন দাস, অনুপস্থিত সাকিব
অনুশীলনে ফিরলেন লিটন কুমার দাস। ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে যোগ দিলেন লিটন কুমার দাস। ক্যাম্পের শুরুতে অনুপুস্থিত ছিলেন লিটন। কারণ প্রথমে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে যান বাংলাদেশে দলের এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। সেখানে ব্যাটিংয়ে নিজের ছায়া হয়ে ছিলেন লিটন। দলও ফাইনালে উঠেও হয়েছে রানারআপ। এরপর দেশে ফিরে আবার চলে যান লঙ্কান প্রিমিয়ার লিগ খেলতে। সেখানে সাকিব আল হাসানের দলে খেলেন তিনি। তবে, সেখানে তাদের দল গল টাইটান্স বাদ পড়েছে প্লে-অফ পর্ব থেকে। লঙ্কাপর্ব শেষে রোববার (২০ আগস্ট) দেশে ফিরেছিলেন লিটন দাস। একদিন বিশ্রামের পরেই আবার তাকে দেখা গেল ব্যাট-গ্লাভস হাতে।

আজ মঙ্গলবার(২২ আগস্ট)  মাঠের অনুশীলনে ফিরেছেন টাইগার এই ওপেনার। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এদিন সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয় অনুশীলন।

এদিন, জাতীয় দলের অনুশীলন শুরু হয় গা গরমের মধ্য দিয়ে। তারপর সবাইকে নিয়ে কথা বলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর মুশফিককেও দেখা যায় হাথুরুসিংহের মতো সতীর্থদের ব্রিফ করতে।

লিটনের সঙ্গেই এলপিএলে খেলেছেন সাকিব। দুবাইয়ে স্বর্ণের দোকান উদ্বোধন শেষে সোমবার (২১ আগস্ট) রাতে দেশে ফিরলেও মঙ্গলবার (২২ আগস্ট) অনুশীলনে আসেননি তিনি। মঙ্গলবার সকালে বরিশালে হাসপাতালে রক্তদান কর্মসূচিতে যান। এরপর ব্যস্ত ছিলেন বিজ্ঞাপনের শ্যুটিংয়ে। 

সবশেষ বিদেশি দুই লিগে খেলা লিটনের বর্তমান ফর্মটা বাংলাদেশের দুশ্চিন্তার বড় কারণ। দুই ফ্র্যাঞ্চাইজি লিগ গ্লোবাল টি-টোয়েন্টি ও এলপিএল টুর্নামেন্টে ছিলেন নিষ্প্রাণ। গ্লোবাল টি-টোয়েন্টিতে ৮ ম্যাচে ২১.৭১ গড়ে লিটন রান করেছেন ১৫২ আর এলপিএলে ৩ ম্যাচে করেছেন ৩৪ রান।

Link copied!