• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

তানজিম সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন কার্তিক-কুম্বলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০১:৩৪ পিএম
তানজিম সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন কার্তিক-কুম্বলে
কার্তিক-সাকিব-কুম্বলে। ছবি : সংগৃহীত

এবারের এশিয়া কাপে ভারতের বিপক্ষে শেষ ম্যাচে মাঠে নেমেছেন তানজিম হাসান সাকিব। অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছেন এই পেসার। বল হাতে প্রথম ওভারেই তুলে নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উইকেট। ম্যাচ শেষে প্রশংসা কুড়িয়েছেন ভারতীয় ক্রিকেটারদের। তার প্রশংসার সেই তালিকায় এবার যোগ হল ভারতীয় সাবেক ক্রিকেটার ও কোচ অনিল কুম্বলে ও দিনেশ কার্তিক।

ক্রিকবাজের বিশ্লেষণে তানজিম সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন দীনেশ কার্তিক। কার্তিক বলেন, “তানজিম সাকিবের বোলিং দেখে মনে হচ্ছে তার জন্য দুর্দান্ত ভবিষ্যত অপেক্ষা করছে। সে বাদেও আরও কয়েকজন বাংলাদেশি বোলার অদূর ভবিষ্যতে দারুণভাবে ভূমিকা রাখবে।”

বাংলাদেশের পেস বোলিং নিয়ে আশাবাদী সাবেক এই উইকেটরক্ষক ব্যাটার। বিশ্বকাপেও টাইগারদের মাঝে ভাল করার স্বপ্ন দেখছেন তিনি। এই উইকেটরক্ষক ব্যাটার বলেন, “বাংলাদেশের দুজন তরুণ বোলার আছে একজন নতুন বলে, আরেকজন পুরাতন বলে খুবই ভালো। অদূর ভবিষ্যতে তাদের দিয়ে দুই জায়গাই পূরণ করতে পারবে। এখনকার কথা যদি বলি সেটা বিশ্বকাপ। তার জন্য ভালো পেস বোলিং এবং স্পিন অ্যাটাক আছে। এখন বাংলাদেশকে শুধু ব্যাটিংয়ে রান করতে হবে।”

এদিকে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর ম্যাচ বিশ্লেষণে ভারতীয় কিংবদন্তী লেগ স্পিনার অনিল কুম্বলের মুখেও শোনা যায় তানজিম সাকিবের প্রতি মুগ্ধতা।

কুম্বলে বলেন, “তানজিম হাসান সাকিব দুর্দান্ত ছিল। সে যেভাবে খেলেছে সেটি সহজ নয়। নতুন বলে গতি দিয়েছে। তাতে সব ব্যাটসম্যানই তার বিপক্ষে ভুগেছে। নতুন বলে তার চেয়ে ভালো কেউ ছিল না। ডেথ ওভারেও সে ভালো করেছে।”

Link copied!