• ঢাকা
  • বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জ্বিলকদ ১৪৪৫

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় সারির দল খেলানোর সম্ভাবনা ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২৬, ২০২৩, ১২:৫৫ পিএম
আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় সারির দল খেলানোর সম্ভাবনা ভারতের

বিসিসিআই আফগানিস্তানের বিপক্ষে প্রস্তাবিত হোম সিরিজ বাতিল করার পরিকল্পনা করেছিল ব্যস্ত সিডিউলের কারণে। তবে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ক্রিকেট বোর্ড। তবে ধারণা করা হচ্ছে, দলটি ওডিআই এবং টেস্ট অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র খেলোয়াড় বিরাট কোহলির বিশ্রামসহ সিনিয়রদের বাদ দিয়ে দল সাজাতে পারে।

ভারতীয় খেলোয়াড়রা প্রায় দুই মাস ধরে ব্যস্ত ছিল আইপিএলে। এরপর ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এর পরে কোহলি এবং রোহিতের মতো বেশিরভাগ সিনিয়রদের ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে বিশ্রামের প্রয়োজন হবে যেখানে তিনটি সংস্করণেই খেলতে হবে তাদের।

২০-৩০ জুনের মধ্যে আফগানিস্তান সিরিজের জন্য বিসিসিআই সিরিজটি ছোট করে দিতে পারে বা এটিকে শুধুমাত্র টি-টোয়েন্টি বা ওয়ানডে সিরিজে রূপান্তর করতে পারে এবং হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে দ্বিতীয় দল খেলতে পারে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সভাপতি মিরওয়াইস আশরাফ আইপিএলের ফাইনালের জন্য ভারতে রয়েছেন এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্যদের মধ্যে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। ভারত ও আফগানিস্তান ক্রিকেট বোর্ডও বিস্তারিত সূচি চূড়ান্ত করতে পারে।

আইপিএলের সমাপ্তির আগেই ভারতীয় দলের কোচিং স্টাফ এবং দলের কিছু সদস্য ৭ জুন থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য প্রস্তুতির জন্য ইতিমধ্যেই ইংল্যান্ডে উড়ে গেছে। এছাড়া সামনে ক্যারিবিয়ানের একটি পূর্ণ সফরও রয়েছে। ভারত ১২ জুলাই থেকে ১৩ আগস্ট পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলব। তারপর দলটি আয়ারল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বলে আশা করা হচ্ছে। আয়ারল্যান্ড সিরিজে বেশিরভাগ আইপিএল পারফরমাররা থাকবে এবং এমনকি পান্ডিয়া এশিয়া কাপকে মাথায় রেখে সেই সিরিজ থেকে বিশ্রাম নিতে পারে।

বিসিসিআই আফগানিস্তান সিরিজের সময়সূচি নির্ধারণ করা কঠিন বলে মনে করছে। সময় সীমাবদ্ধতার কারণে তিনটি ওয়ানডে আয়োজন করার কথা ভাবা হচ্ছে। 

Link copied!