• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

আবারও ব্যাটিং ব্যর্থতায় হারলো ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ১২:২৭ পিএম
আবারও ব্যাটিং ব্যর্থতায় হারলো ভারত
ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হারল ভারত। রোববার প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫২ রান তোলে হার্দিক পান্ডিয়ার দল। জবাবে ২ উইকেট হাতে রেখে ১৫৫ রান করে জয় তুলে নেয় ক্যারিবিয়রা।

এই জয়ে তারা ৫ ম্যাচের সিরিজটিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

গায়নায় এদিন টস জিতে ব্যাট করতে নামে ম্যান ইন ব্লুরা। শুরুতেই ওপেনার শুভমান গিলকে (৭) হারায় তারা। এরপর সূর্যকুমার (১) যাদবও রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন। তিলক ভার্মা ও ইশান কিষান মিলে দলের হাল ধরার চেষ্টা করেন। এই জুটিতে ৩৬ বলে আসে ৪২ রান। ব্যক্তিগত ২৭ রানে ইশান কিষান আউট হলে ভাঙে এই জুটি।

সাঞ্জু স্যামসন ৭ রান করে ফিরে গেলে ক্রিজে আসেন পান্ডিয়া। তিলক ভার্মা নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন তিনি। পান্ডিয়া-ভার্মা জুটিতে আসে ৩৮ রান। তবে হাফ সেঞ্চুরি করার পর আর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি ভার্মা। ব্যক্তিগত ৫১ রানে আকিল হোসেনের বলে সাজঘরে ফেরেন তিনি। পান্ডিয়া আউট হন ব্যক্তিগত ২৪ রানে। শেষের দিকে অক্ষর প্যাটেলের ১৪ রানে ভারত মোটামুটি লড়াইয়ের পুঁজি পায়।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই দুই উইকেট হারায় উইন্ডিজ। তাতে প্রথম ওভারেই ২ রানে ২ উইকেট হারিয়ে ধুকতে থাকে ওয়েস্টি ইন্ডিজ। এখান থেকে দলের হাল ধরেন নিকোলাস পুরান।

তার ব্যাটে জয়ের লক্ষ্যের দিকে এগোতে থাকে ইন্ডিজরা। তবে নিকোলাস পুরানের আগ্রাসী ব্যাটিংয়ে জয় পেতে বেগ পেতে হয়নি ক্যারিবিয়দের। ৪ ছক্কা ও ৬ চারে সাজিয়ে ৪০ বলে ৬৭ রান করেন পুরান। এ ছাড়া রভম্যান পাওয়েল ২১ ও শিমরন হেটমেয়ার ২২ রান করে দলের জয়কে সহজ করে নেন।

সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। এই ম্যাচটি মাঠে গড়াবে মঙ্গলবার (৮ আগস্ট) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

Link copied!