• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

জুনিয়র হকিতে পাকিস্তানকে হারিয়ে এশিয়া সেরার মুকুট ভারতের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২, ২০২৩, ০৪:৪০ পিএম
জুনিয়র হকিতে পাকিস্তানকে হারিয়ে এশিয়া সেরার মুকুট ভারতের

ভার‍ত আর পাকিস্তানের মধ্যে খেলা মানেই উত্তেজনা। সেটা হোক ক্রিকেট, ফুটবল অথবা হকি। সিনিয়র দল কিংবা জুনিয়র দল।  ‍‍`খেলা পাগল‍‍` দুই দেশের মানুষের জন্য সব ম্যাচই বিশেষভাবে গুরুত্ব পায়। এবার পাকিস্তান হকি দলকে হারিয়ে জুনিয়র এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত।  

বৃহস্পতিবার ওমানের সালালাহ স্পোর্টস কমপ্লেক্সে জমজমাট ফাইনালে ২-১ গোলে পাকিস্তানকে হারিয়েছে ভারত। প্রথম ও দ্বিতীয় কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে যায় ভারত। দলের পক্ষে অঙ্গদ সিং ও অরিজিত সিং গোল করে ভারতকে লিড এনে দেয়। তৃতীয় কোয়ার্টারে পাকিস্তানের পক্ষে গোল করেন আলী বারাসাত। যা শুধু গোল ব্যবধানই কমিয়েছে।

চ্যাম্পিয়ন হওয়ার ফলে সর্বোচ্চ চারবার জুনিয়র এশিয়া কাপের শিরোপার মালিক হলো ভারত। এর মধ্যে তিনবারই পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল।  এর আগে ২০০৪, ২০১৫ সালে পাকিস্তানকে হারিয়েই শিরোপা জেতে দলটি। ২০১৫ সালে দক্ষিন কোরিয়াকে হারিয়ে এশিয়া সেরা হয় ভারত।

এদিকে জুনিয়র এশিয়া কাপে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে জাপানের কাছে হেরেছে বাংলাদেশ।  ৫-১ গোলে হেরে টুর্নামেন্টের ষষ্ঠ স্থানে জায়গা হয় যুবাদের।

 

Link copied!