• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘সেমি-ফাইনাল খেলতে না পেরে হতাশ নই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০২:২৬ এএম
‘সেমি-ফাইনাল খেলতে না পেরে হতাশ নই’

ইতিহাসের সবচেয়ে সফল টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। পারফর্মেন্স পুরোপুরি সন্তোষজনক না হলেও ১৫ বছর পর এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে জয় পেয়েছে টাইগাররা।

টাইগারদের বহনকারী বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ সময় রাত ১১টার কিছু আগে পৌঁছায়। নভেম্বরের প্রথম সপ্তাহ, বাতাসে শীতের আমেজ।

তবে এসব উপভোগ করার সময় কই গণমাধ্যমকর্মীদের। টাইগাররা দেশে ফিরবেন তাইতো অন্তত তিন ঘন্টা আগেই হাজির তারা। বিমান থেকে নেমে ইমিগ্রেশনের কাজ শেষে প্রথমে বের হয়ে আসেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান ও আফিফ হোসেন ধ্রুব।

তবে তাদের কেউই সাংবাদিকদের সামনে আসেননি, কথাও বলেননি। পুরো বিশ্বকাপে টাইগারদের হয়ে ওপেন করা সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসাইন শান্ত প্রায় রাত সাড়ে এগারোটার দিকে বিমানবন্দরের ভিআইপি টার্মিনালের সামনে মুখোমুখি হন গণমাধ্যমের।

চলতি বিশ্বকাপে সুপার টুয়েলভের শেষ দিনে দক্ষিণ আফ্রিকার পরাজয়ে আচমকাই সেমিফাইনাল খেলার সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু পাকিস্তানের বিপক্ষে হারে সেই সুযোগ হাতছাড়া হয়েছে টাইগারদের।

তবে সেমিফাইনাল না খেলতে পারলেও মোটেও হতাশ নয় বাংলাদেশ, এমনটাই জানিয়েছেন শান্ত। এক্ষেত্রে বিশ্বকাপে যাওয়ার আগে দলের পারফর্মেন্সও টেনে আনেন তিনি।

শান্ত বলেন, “হতাশ বলব না, কারণ আমার মনে হয় না  বিশ্বকাপ শুরুর আগে কেউ এরকমভাবে চিন্তা করছিল যে, সেমি ফাইনালে যাওয়ার জন্য এরকম একটা সুযোগ তৈরি হবে।”

দলের সবার চিন্তা ছিল ভালো ক্রিকেট খেলার। তবে কিছুটা ভাগ্যের জোড়ে পাওয়া সুযোগ কাজে লাগাতে চেষ্টার কোনো কমতি ছিল না বলেও জানান তিনি।

“আমরা চিন্তা করছি আমরা কত ভালো ক্রিকেট খেলতে পারি। অবশ্য যখন ওই সুযোগটা পেয়েছিলাম তখন সবার প্ল্যান ছিল । যদিও ওই সুযোগটা নিতে পারিনি। এই আত্মবিশ্বাস কাজে দেবে যখন আমরা পরবর্তী বিশ্বকাপে খেলব” যোগ করেন শান্ত।

আন্তর্জাতিক ক্রিকেটে শান্তর পারফর্মেন্স নিয়ে অনেকদিন ধরেই সমালোচনা হচ্ছে। তবে সেসব পাশ কাটিয়ে দুই ফিফটিতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহাক হয়েছেন তিনি।  

সমালোচনার বিষয়ে প্রশ্ন করলে শান্ত বলেন, তার বাইরের কিছুতে মনোযোগ ছিল না। ক্রিকেটেই পুরো মনোযোগ দিয়েছেন বলে জানান তিনি।

শান্ত বলেন,  “আমাকে নিয়ে অনেক কথা হয়েছে। আমি ওদিকে একদম ফোকাস দিইনি। আমি খেলাতে মনোযোগ দিয়েছিলাম। আলহামদুলিল্লাহ ভালো হয়েছে। বাট আমি মনে করি, এখান থেকে যেন আরও ভালো করতে পারি সামনে সেই চেষ্টা থাকবে।”

Link copied!