• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১, ৪ শাওয়াল ১৪৪৫

বিশ্বকাপের মাসকটের নাম ঘোষণা করল আইসিসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৫:২০ পিএম
বিশ্বকাপের মাসকটের নাম ঘোষণা করল আইসিসি
আইসিসি মাসকট । ছবি : সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর শুরু হচ্ছে বৃহস্পতিবার (৫ অক্টোবর)। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্সআপ নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের আসর। মাঠের লড়াই শুরুর আগে, আইসিসি এই বিশ্বকাপের মাসকটের নাম প্রকাশ করেছে।

গত ১৯ আগস্ট ওয়ানডে বিশ্বকাপের মাসকট উন্মোচন করে আইসিসি। অন্যবারের তুলনায় এবারের মাসকটে রাখা হয়েছে ব্যতিক্রম আয়োজন। লিঙ্গ সমতার জন্য ছেলে এবং মেয়ে দুটি মাসকট উন্মোচন করা হয়েছে এবারের বিশ্বকাপের জন্য। তখন অবশ্য মাসকটের নাম দেয়নি আইসিসি। এজন্য দর্শকদের ওপরে দায়িত্ব ছেড়ে দেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ভোটের মাধ্যমে দর্শকরা মাসকট দুটির নাম ঠিক করেছেন।

আইসিসি জানিয়েছে, মাসকট দুটির নাম ব্লেজ এবং টঙ্ক। এই দুই মাসকটকে বিশ্বকাপের সব ভেন্যুতে দেখা যাবে, উপস্থিত ভক্তদের সঙ্গে মিথস্ক্রিয়া ও আলাপচারিতা করবে এবং ইভেন্টের উত্তেজনা বাড়িয়ে দেবে।

‘ব্লেজ’ হল একটি নারী মাসকট, যে দ্রুত গতিতে বোলিং করে, ব্যাটারদের নিছক বিস্ময়ে ফেলে। নির্ভুলতা, অতুলনীয় প্রতিফলন, সীমাহীন নমনীয়তা এবং অটল সংকল্পের কারণে ব্লেজ দ্রুত বোলিং সংবেদনশীল। অন্যদিকে ‘টঙ্ক’ হলো পুরুষ মাসকট। সে ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন। টঙ্কের একটি ইলেক্ট্রোম্যাগনেটিক ব্যাট এবং বহুমুখী শট ভাণ্ডার রয়েছে, যা বিশ্বকাপের মঞ্চকে আলোকিত করে।

আহমেদাবাদে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে হেভিওয়েট ম্যাচ দিয়ে দুটি মাসকটের অ্যাকশনে দেখা যাবে। মাসকটগুলো স্টেডিয়াম ও সমর্থক পার্কগুলোতে দৃশ্যমান হবে।

Link copied!