• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

যুদ্ধে জেতার জন্য যা দরকার তাই করেছি : সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ১০:২৮ এএম
যুদ্ধে জেতার জন্য যা দরকার তাই করেছি : সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

অবশেষে এলো বাংলাদেশ শিবিরে স্বস্তির জয়। বিশ্বকাপে টানা ছয় ম্যাচ হারের পর আবার জয়ের মুখ দেখলো টাইগাররা। অষ্টম ম্যাচে এসে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে টাইগাররা। এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির খেলার আশাটা টিকে রইল বাংলাদেশের সামনে। তাবে, বাংলাদেশের জয়কে ছাপিয়ে আলোচনার কেন্দ্র এখন অ্যাঞ্জেলো ম্যাথুসের ‘টাইমড আউট’। ইতিহাসে প্রথম বারের মতো ক্রিকেট ভক্তরা দেখলো আউটটি। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের কাছে ম্যাথুসের আউট নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “যুদ্ধে জিততে যা করা দরকার আমি তাই করেছি।”

চ্যাম্পিয়ন্স ট্রফির খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে লঙ্কানদের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না টাইগারদের সামনে। তাই ম্যাচের শুরু থেকেই বাংলাদেশ পজিটিভ ক্রিকেট খেলতে থাকে। উইকেটের পিছনে মুশফিকুর রহিমের অসাধারণ ক্যাচ যার প্রমাণ। এবং এরপর ম্যাথুসের টাইমড আউটের আপিল। যা বাংলাদেশ অধিনায়ক সাকিব করেছিলেন। আপিলটি তুলে নেওয়ার জন্য ম্যাথুস রিকুয়েস্ট করলেও, তা করেননি বাংলাদেশ কাপ্তান। ম্যাচ শেষে তার এমনটা করার কারণও ব্যাখ্যা দিলেন তিনি। সাকিব বলেন, “আমাদের একজন ফিল্ডার আমার কাছে এসে বলল, যদি আমি আবেদন করি তাহলে ম্যাথুস আউট হয়ে যাবে। এরপর আমি আবেদন করি এবং আম্পায়ার আমাকে জিজ্ঞেস করল আমি সিরিয়াস কি না। এটা নিয়মে আছে; জানি না সেটা ভুল নাকি সঠিক।”

এ সময় সাকিব আরও যোগ করেন, “মনে হচ্ছিল যেন যুদ্ধে আছি, তাই যা করার ছিল, সেটা করেছি আমি। এনিয়ে বিতর্ক হবে। কিন্তু এটা যদি নিয়মে থাকে, আমি সেই সুযোগ নিতে পিছপা হব না। অবশ্য টাইমড আউট আমাদের ম্যাচ জিততে সাহায্য করেছে সেটা অস্বীকার করবো না।”

Link copied!