• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

কেমন হতে পারে ভারত-নিউজিল্যান্ড একাদশ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০১:১০ পিএম
কেমন হতে পারে ভারত-নিউজিল্যান্ড একাদশ?
ছবি: সংগৃহীত

বিশ্বকাপে রীতিমতো উড়ছে ভারত। একমাত্র দল তারাই যারা এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি। দারুণ ছন্দে থাকা দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে আজ(বুধবার) প্রথম সেমিফাইনালে মাঠে নামছে নিউজিল্যান্ড। যাদের এবারের আসরের শুরুটা হয়েছিল দারুণ। তবে, মাঝে ৪ম্যাচ হেরে ছন্দ হারিয়ে ফেলে কিউইরা। অবশ্য লঙ্কানদের হারিয়ে শেষ পর্যন্ত সেমিফাইনালে ওঠে ব্ল্যাকক্যাপসরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে হয়তোবা খুব একটা পরিবর্তন আসবে না দুই দলের একাদশে। 

ব্যাটে, বলে এবং ফিল্ডিংয়ে দুর্দান্ত ছন্দে রয়েছে স্বাগতিকরা। ফলে তাদের একাদশে তেমন কোনো পরিবর্তনের দরকার নেই। হার্দিক পান্ডিয়া চোটে পড়ায় ভারত কিছুটা অস্বস্তিতে পড়েছিল। তবে সেই অস্বস্তি এখন আর নেই।

অন্যদিকে নিউজিল্যান্ডও মোটামুটি একটি স্থির জায়গায় রয়েছে। দলের একাধিক খেলোয়াড় ভালো ফর্মে থাকায় বেশি ভাবতে হচ্ছে না একাদশ সাজানো নিয়ে। কিউইদের একাদশে ট্রাম্প কার্ড হিসেবে রাচিন রবীন্দ্র থাকায় অনেকটাই এগিয়ে থাকবে ব্ল্যাক ক্যাপসরা। অবশ্য নিউজিল্যান্ড পেসার লকি ফার্গুসন গোড়ালিতে ব্যথা অনুভব করলেও মাঠে নামার জন্য প্রস্তুত আছেন বলে জানান কিউই টিম ম্যানেজমেন্ট।

ভারতের সম্ভাব্য একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামি।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ 
ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

Link copied!