• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

‘মেসিকে ভয় পায় না ফ্রান্স‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ০২:৪০ পিএম
‘মেসিকে ভয় পায় না ফ্রান্স‍‍’

কাতার বিশ্বকাপের দুই ফাইনালিস্ট নির্ধারিত হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) আর্জেন্টিনা ও ফ্রান্স বিশ্বকাপের শিরোপা দখলের লড়াইয়ে নামবে।

আর্জেন্টিনার লিওনেল মেসি আছেন দুর্দান্ত ফর্মে। তাকে ঘিরেই প্রতিপক্ষরা দল সাজাচ্ছে। তবে ফ্রান্স ডিফেন্ডার থিও হার্নান্দেজ বলেছেন, বিশ্বকাপ ফাইনালে লেস ব্লেউসরা আর্জেন্টিনা অধিনায়ককে ভয় পান না।

ফ্রান্স মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। অন্যদিকে মঙ্গলবার প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে আর্জেন্টিনা ফাইনালের টিকিট নিশ্চিত করে।

থিও হার্নান্দেজ এবং রান্ডাল কোলো মুয়ানি লেস ব্লেউসের হয়ে গোল করে আফ্রিকানদের হারান। লিওনেল মেসির নেতৃত্বাধীন আলবিসেলেস্তেরা মেসি ও জুলিয়ান আলভারেজের জোড়া গোলে ক্রোয়াটদের হারায়।

মেসি টুর্নামেন্টে দুর্দান্ত খেলছেন। আর্জেন্টাইন অধিনায়ক ইতিমধ্যেই পাঁচটি গোল করেছেন এবং চার গোলে অ্যাসিস্টও করেছেন।

তবে ফ্রান্সের হার্নান্দেজ বলেছেন যে, তিনি ৭ বারের ব্যালন ডি‍‍’অর বিজয়ীর মুখোমুখি হতে ভয় পান না। ফরাসি ডিফেন্ডার উল্লেখ করেছেন, লিওনেল স্কালোনির পুরো দলটি ভারসাম্যপূর্ণ।

অ্যাথলেটিকো মাদ্রিদ ডিফেন্ডার বলেন, “মেসিকে আমরা ভয় পাই না। আমরা জানি আর্জেন্টিনার একটি অবিশ্বাস্য দল রয়েছে। পুরো দলটাই অসাধারণ খেলে। রোববার আমাদের সেরা হওয়ার জন্য নিজেদের উজাড় করে দিতে হবে।”

Link copied!