• ঢাকা
  • শনিবার, ২২ জুন, ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১, ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

ফিক্সিংয়ের অভিযোগে সাবেক লঙ্কান ক্রিকেটার গ্রেপ্তার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৩, ০৬:০৪ পিএম
ফিক্সিংয়ের অভিযোগে সাবেক লঙ্কান ক্রিকেটার গ্রেপ্তার
ছবি: সংগৃহীত

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে বুধবার (৬ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার সাবেক অফস্পিনার সচিত্রা সেনানায়েকেকে গ্রেপ্তার করেছে শ্রীলঙ্কা পুলিশ। লঙ্কান পুলিশের থেকে জানা যায়, গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যে তাকে আদালতে পেশ করা হবে। শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ ২০২০ সালের আসরে দুই ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রলোভন দেখানোর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। সেই ফিক্সিংয়ের অভিযোগেই সেনানায়েকে গ্রেপ্তার হয়েছেন।

২০২০ সালের এলপিএলে লঙ্কান ক্রিকেটার সচিত্র সেনানায়েকের বিরুদ্ধে যে ম্যাচ পাতানোর অভিযোগ উঠে। সেই অভিযোগ থেকে জানা যায়, দুই ক্রিকেটারকে ফোনে ম্যাচ পাতানোর জন্য প্রস্তাব দেন এই লঙ্কান ক্রিকেটার। এই ঘটনার বিস্তারিত তদন্তের জন্য কলম্বোর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট সেনানায়েকের ওপর তিন মাসের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করে। ১৪ আগস্ট থেকে তার বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা শুরু হয়। যেটা শেষ হওয়ার কথা ছিল ১৪ নভেম্বর।

সেনানায়েকের নিষেধাজ্ঞ শেষ হওয়ার আগেই গ্রেপ্তার করেছে অনুসন্ধান ইউনিট। বুধবার নিজেই আত্মসমর্পণ করেন। তারপর তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শ্রীলঙ্কার জাতীয় দলের জার্সি গায়ে একটি টেস্ট, ৪৯টি ওয়ানডে এবং ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন সচিত্র সেনানায়েকে। ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল সেনানায়েকের। ২০১৬ সালে লঙ্কান জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।  

Link copied!