• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

রানির মৃত্যুতে বন্ধ ইংল্যান্ডের ক্রীড়াঙ্গন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০২:০৮ পিএম
রানির মৃত্যুতে বন্ধ ইংল্যান্ডের ক্রীড়াঙ্গন

৯৬ বছর বয়সে ওপারে পাড়ি জমিয়েছেন ব্রিটিশ রানি এলিজাবেথ। মাত্র ২৬ বছর বয়সে ব্রিটিশ সিংহাসনে আহরণ করা এলিজাবেথ এই দায়িত্ব পালন করেছেন ৭০ বছর। ব্রিটিশ রাজপরিবারের সুদীর্ঘ ইতিহাসে সবচেয়ে বেশি সময় দায়িত্ব পালন করেছিলেন। তার মৃত্যু বিশ্বজুড়ে চলছে শোক। এরই অংশ হিসেবে ব্রিটিশ মুলুকে স্থগিত করা হয়েছে সব ধরনের খেলাধুলা।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। রানির সম্মানার্থে দ্বিতীয় দিনের খেলা স্থগিত করেছে ইসিবি।

ক্রিকেটের পাশাপাশি ফুটবলও এসেছে স্থবিরতা। ইংলিশ ফুটবল লিগে শুক্রবার অনুষ্ঠেয় দুই ম্যাচও স্থগিত করা হয়েছে। ক্রিকেট-ফুটবলের পাশাপাশি গলফ-ঘোড়দৌড় টুর্নামেন্টও স্থগিত করা হয়েছে।

রানির মৃত্যুর খবর প্রকাশিত হওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনালের মতো ফুটবল ক্লাবগুলো ব্ল্যাক আর্মব্যান্ড পরে মাঠে নেমেছিল। ম্যাচের আগে নীরবতা পালন করেছিল দলগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি স্কটিশ ও ওয়েলসের লিগেও ম্যাচ স্থগিত করা হয়েছে। শুক্রবার স্কটিশ লিগে রেঞ্জার্স ও ড্যান্ডির মধ্যকার ম্যাচ স্থগিত হয়েছে।

ইংল্যান্ডের বাইরে ইতালিতেও রানির মৃত্যুতে এক মিনিট নীরবতা পালিত হয়েছে। ইতালিতে ফর্মুলা ওয়ানে ইতালিয়ান গ্রান্ড প্রিক্স শুরুর আগে এক মিনিট নীবরতা পালন করেন ড্রাইভাররা। এ ছাড়া যুক্তরাষ্ট্রে ইউএস ওপেনেও পালন করা হয়েছে নীরবতা।

Link copied!