• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের সহজ জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ১১:৫৫ এএম
প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের সহজ জয়
ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ড ৩৬ বল হাতে রেখে ৭ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংলিশরা। কিউইরা আগে ব্যাট করে ৯ উইকেটে ১৩৯ রান জড়ো করেতে পারে। জবাবে ইংল্যান্ড ১৪ ওভারে ৩ উইকেট হারিয়ে সহজে লক্ষ্যে পৌঁছে যায়।

চেষ্টার লি স্ট্রিটে টসে হেরে ব্যাটিংয়ে নামে সফরকারী নিউজিল্যান্ড। ব্যাটিংয়ের শুরুতেই ফিন অ্যালেনের টানা ৩ ছক্কায় বড় রানের ইনিংস গড়ার আভাস দিচ্ছিল। ছক্কা হজম করে লুক উড দ্রুত কিউইদের দুই উইকেট তুলে নেন। তারপর নিউজিল্যান্ড নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। কিউইদের হয়ে অ্যালেন করেন ২১ রান করে ফিরে যান ব্রাইডন কার্সের বলে বোল্ড হয়ে। ব্লাক ক্যাপদের হয়ে গ্লেন ফিলিপস সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন। তাছাড়া তাদের আর কোনো ব্যাটার ব্যক্তিগত ইনিংস ২০ রানের ওপরে নিয়ে যেতে পারেননি। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড নির্ধারিত ‍ওভারের ব্যাট শেষে ৯ উইকেট হারিয়ে ১৪০ রানের টার্গেট দেয় ইংলিশদের। থ্রি লায়ন্সদের হয়ে লুক উড ও ব্রাইডন কার্স ৩টি করে উইকেট শিকার করেন।

স্বাগতিকরা ছোট রানের লক্ষ্য তাড়া করতে নেমেই দলীয় ৫ রানের মাথায় জনি বেয়ারস্টোকে হারায় তারা। এরপর উইল জ্যাকসও ইনিংস বড় করতে পারেননি। তিনি ১২ বলে ২২ রান করে টিম সাউদির বলে আউট হন। এরপর ডেভিড মালানের ৫৪ রান এবং হ্যারি ব্রুকের অপরাজিত ৪৩ রানের কল্যাণে জয় তুলে নেয় ইংল্যান্ড। এই জয়ে ৪ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল ইংল্যান্ড।

সিরিজের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (১ সেপ্টেম্বর) ম্যানচেস্টারে দুই দল মুখোমুখি হবে বাংলাদেশ সময় রাত ১১ টায়।

খেলা বিভাগের আরো খবর

Link copied!