• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রয়ের বাদ পড়ার খবর নিয়ে কথা বললেন বাটলার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৩, ০৫:২২ পিএম
রয়ের বাদ পড়ার খবর নিয়ে কথা বললেন বাটলার
জেসন রয় ও জস বাটলার। ছবি : সংগৃহীত

২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে উংল্যান্ড দলের অধিনায়ক ছিলেন জস বাটলার। সেবার অফফর্মে থাকার কারণে ইংল্যান্ড দল থেকে বাদ পড়েন জেসন রয়। আর তাকে, সেই খবর বলার দায়িত্বটা পড়ে বাটলারের কাঁধেই। এবারও সেই কাজটা করতে হয়েছে তাকে। কারণ ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ইংল্যান্ড দলপতি তো বাটলারই। তবে, এবারও রয়কে বাদ পড়তে হয়েছে বিশ্বকাপ দল থেকে। বিশ্বকাপের দলে জায়গা হয়েছিল ইংলিশ ওপেনার জেসন রয়ের। তবে হঠাৎ গত রোববার (১৭ সেপ্টেম্বর) রয়কে বিশ্বকাপের দল থেকে বাদ দিয়ে দলে যোগ করা হয় হ্যারি ব্রুককে। ভালো বন্ধু ও সতীর্থের বাদ পড়া নিয়ে মুখ খুললেন ইংলিশ অধিনায়ক বাটলার।

ক্রিকেটের চাপ কমাতে ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছিলেন বেন স্টোকস। তবে বিশ্বকাপকে কেন্দ্র করে অবসর ভেঙে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ফেরেন তিনি। আর অবসর ভেঙে ফেরায় ইংল্যান্ডের বিশ্বকাপ দলেও ডাক পেয়েছেন স্টোকস। আর তাকে জায়গা করে দিতেই হ্যারি ব্রুককে বাদ দেয়া হয়েছে। তবে ব্রুকের বাদ পড়া নিয়ে ইংল্যান্ডে উঠেছিল সমালোচনার ঝড়। এরপর ব্রুককে আবারও দলে অন্তর্ভুক্ত করে জেসন রয়কে দল থেকে বাদ দেয়া হয়। অবশ্য জেসন রয় পুরোপুরি ইনজুরি কাটিয়ে ওঠেননি।

ব্রুক একজন দারুণ ক্রিকেটার হলেও নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ সিরিজে তার ব্যাট জ্বলে উঠতে পারেনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্রুক করেছেন মাত্র ৩৭ রান। তবুও তার ওপরই ভরসা রাখছে ইংল্যান্ড। আর ব্রুককে দলে নিয়ে রয়কে দল থেকে বাদ দেয়াটা ছিল ইংলিশ অধিনায়ক বাটলারের জন্য একটি কঠিন কাজ। সেটাই বাটলার জানিয়েছেন এক অনুষ্ঠানে।

এক অনুষ্ঠানে বাটলার রয়কে বাদ দেয়া নিয়ে মুখ খুলেছেন। বাটলার বলেন, “অধিনায়ক হিসেবে এটা আমার দায়িত্ব। এটা মোটেও আনন্দদায়ক নয়। সে হতে পারে আমার বন্ধু কিংবা আমার সতীর্থ–কাউকে এমন সংবাদ দেয়া অনেক কঠিন। কিন্তু আমার মনে হয়েছে এই খবরটা আমাকেই তাকে জানাতে হবে। সে আমার খুব কাছের বন্ধু, তাই তাকে বাদ দেয়ার কথাটা জানাতে খুব কষ্ট হয়েছে।”

জস আরও বলেন, “অবশ্যই রয় আমাদের রিজার্ভ খেলোয়াড় হিসেবে থাকবে। ১৫ জনের বাইরে আরও অনেকেই আছে দলে। এটা কঠিন হলেও নির্বাচকদের জন্য এটা ভালো যে তারা অনেক অপশন পাচ্ছে।”

আসন্ন বিশ্বকাপের প্রথম ম্যাচেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। গত বছরের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ।

Link copied!