• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

রাতে মাঠে গড়াচ্ছে বুন্দেস লিগা ও লিগ ওয়ান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩, ০৯:১৯ পিএম
রাতে মাঠে গড়াচ্ছে বুন্দেস লিগা ও লিগ ওয়ান
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বিরতির পর শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাত থেকে মাঠে গড়াচ্ছে বুন্দেস লিগা ও লিগ ওয়ান কাপ।  লিগ ওয়ানে নিসের মুখোমুখি হচ্ছে পিএসজি। আর বুন্দেসলিগায় লেভেরকুসেনের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন মিউনিখ।

মৌসুমের শুরু থেকেই নানা জটিলতার মধ্য দিয়ে দিন পার করছে পিএসজি। ঘরোয়া লিগে প্রথম দুই ম্যাচে জয়ের দেখা না পাওয়া দলটিকে গুছিয়ে নিতে বেশ একটা সময় নেয়নি লুইস এনরিকে। শেষ দুই ম্যাচে পূর্ণ পয়েন্ট বাগিয়ে লিগ ওয়ান পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে কিলিয়ান এমবাপ্পের দল। তাইতো আগের থেকে অনেকটাই চাপমুক্ত থাকছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

তবে নিসের বিপক্ষে ফরাসি ক্লাবটিকে ভোগাতে পারে ফুটবলারদের ইনজুরি সমস্যা। জর্জিয়ার সঙ্গে ম্যাচ চলাকালীন ইনজুরিতে পড়েন স্প্যানিশ তারকা মার্কো অ্যাসেন্সিও। এতে মাঠ থেকে কয়েক সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন স্প্যানিশ এই তারকা। তাকে ছাড়াই এমবাপ্পের উপর নির্ভর করে দল সাজাতে হবে কোচ এনরিকে-কে। এছাড়া ইনজুরির শঙ্কায় মার্কুইনোস ও গোলরক্ষক নাভাসকে ছাড়াই রক্ষণভাগ সামাল দিতে হবে প্যারাসিয়ানদের।

অন্যদিকে চার ম্যাচে একটিতে জয় নিয়ে অনেকটাই ব্যাকফুটে নিস। পিএসজির মতোই ক্লাবটিতে রয়েছে ইনজুরির থাবা। স্টার্সবুর্গের বিপক্ষে ম্যাচে ইনজুরির শিকার হোন ডিফেন্ডার মালভিন বার্ড। তার পরিবর্তে দলে জায়গা হতে পারে লোনে নেয়া ফরাসি ডিফেন্ডার রোনামেইন প্যারুডের।

এদিকে বুন্দেসলিগায় বায়ের লেভারকুসেনের মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ। লিগের প্রথম তিন ম্যাচে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দুই দল। চোটের কারণে ম্যানুয়েল নয়্যারকে ছাড়াই মাঠে নামতে হবে বায়ার্ন মিউনিখকে। তার পরিবর্তে গ্লাভস হাতে মাঠে নামতে পারেন জার্মান গোলকিপার উলরিচ। এছাড়া হ্যারি কেইন, থমাস মুলার ও সানেদের নিয়েই আক্রমণভাগ শক্তিশালী করে ঘরের মাঠে নামবে বায়ার্ন।

তবে ঘরের মাঠে তেমন স্বস্তিতে থাকতে পারছে না বায়ার্ন মিউনিখ। সমান পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের টপে লেভারকুসেন। তবে ইনজুরির কারণে বেশ কিছু ফুটবলারকে দলে পাচ্ছে না সফরকারীরা। চোটের কারণে স্ট্রাইকার প্যাট্রিক শিককে ছাড়াই মাঠে নামতে পারে লেভারকুসেন।

Link copied!