• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বার্সা ফাতিহকে ধারে পাঠালো ব্রাম্পটনে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৮:৩৭ পিএম
বার্সা ফাতিহকে ধারে পাঠালো ব্রাম্পটনে
ছবি: সংগৃহীত

বার্সেলোনা থেকে এক মৌসুমের জন্য তাদের ক্লাবের সর্বকনিষ্ঠ খেলোয়াড়কে ধারে পাঠালো ইংলিশ লিগের ক্লাব ব্রাইটনে। বার্সেলোনার হয়ে ১০ নম্বর জার্সিতে আর দেখা যাবে না আনসু ফাতিকে। বিবিসি জানিয়েছে, ২০ বছর বয়সী এ ফরোয়ার্ড বৃহস্পতিবার (৩১ আগস্ট) ইংল্যান্ডে যাবেন, সেখানে ব্রাইটনে ধারে খেলার আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। ২০২৪ সালের জুন পর্যন্ত ব্রাইটনে ধারে খেলবেন ফাতি।

বার্সোর একাডেমি লা মেসিয়ার প্রোডাক্ট ফাতি। এই একাডেমি থেকে ১৬ বছর বয়সেই কাতালান ক্লাবটির মূলদলে অভিষেক হয় এই স্প্যানিশ ফুটবলারের। ২০১৯ সালে ওসাসুনার বিপক্ষে অভিষেকের ম্যাচে  বার্সেলোনার হয়ে মাঠে নেমে লা লিগার ইতিহাসের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হয়ে যান। এই ম্যাচে গোল না পেলেও দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে গোল কেরে রেকর্ডও গড়েন। লিগের সর্বকনিষ্ঠ গোল স্কোরার হিসেবে। অভিষেকের পর মেসির সঙ্গে জুটিও বেঁধেছিলেন ফাতি। বামপ্রান্তে দারুণ এই ফুটবলারকে পেয়ে বার্সেলোনাও ফেলেছিল স্বস্তির নিঃশ্বাস। বিশ্বাস এতই প্রবল ছিল, মেসি ২০২১ সালে ক্লাব ছেড়ে যাবার পর আনসু ফাতিকেই দেওয়া হয়েছিল বার্সার ১০ নম্বরের জার্সি।  

কিন্তু লিগে অভিষেকের পর প্রথম মৌসুমটা দারুণ কাটলেও দ্রুতই ছন্দ হারিয়ে ফেলেন ফাতি। নানান চোটে এরপর আর ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। সঙ্গে যুক্ত হয়েছিল শৃঙ্খলাজনিত ইস্যু। সেই ফাতিকে অবশেষে কিছুটা বাধ্য হয়েই ব্রাইটনে পাঠাচ্ছে কাতালান ক্লাবটি। প্রাক–মৌসুম পর্বে ফাতিকে নিয়ে জাভি বলেছিলেন,  “ওর নিয়মিত সুযোগ পাওয়ার নিশ্চয়তা আমি দিতে পারছি না। এটা বার্সেলোনা, এনজিও নয়।”

এদিকে ফাতিও খেলতে চাই নিয়মিত ম্যাচ। কিন্তু বার্সা বস  সাফ বলে দিয়ে ছিলেনে এখানে বেশি ম্যাচ খেলার সুযোগ দিবে না তাকে। এসব বিষয় বিবেচনা করেই ব্রাইটনে ধারে যাচ্ছেন এই বার্সা নম্বর টেন। এই মৌসুমে তিন ম্যাচে লা লিগার চ্যাম্পিয়নেদের হয়ে মাঠে ছিলেন মাত্র ৪৭ মিনিট। রাফিনিয়ার দুই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে থাকলেও ফাতিকে শুরু একাদশে রাখেননি জাভি।

কাতালান ক্লাবটির পক্ষ থেকে ফাতির এজেন্ট হোর্হে মেন্দেজ ও তার বাবা বোরিকে বলা হয়েছিল, এক মৌসুমের জন্য ফাতি  অন্য যে কোনো ক্লাবে যোগ দেন। যেখানে এই মৌসুমে তিনি নিয়মিত খেলার সুযোগ পাবেন। এরপর তাকে আবর স্প্যানিশ ক্লাবটিতে ফিরিয়ে আনা হবে। ফাতি এর আগে ক্লাবটার ছিলেন অন্যতম ফুটবলার। ২০২০ সালে তার জন্য ১৫ কোটি ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল কাতালান ক্লাবটি। ২০২২ সালে বার্সার সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছিলেন ফাতি। সেই চুক্তিতে তার ‘রিলিজ ক্লজ’ ঠিক করেছিল ১০০ কোটি ইউরো।

Link copied!